বিশ্বের সেরা ১০০-য় ভারতের মাত্র ১ কোম্পানি 

Written by SNS September 15, 2023 7:32 pm

Indianapolis - Circa September 2021: Infosys U.S. Education Center. Infosys is based in India and is a worldwide IT, AI and Digital Services company.

দিল্লি, ১৫ সেপ্টেম্বর– বিশ্বের সেরা ১০০টি কোম্পানির তালিকা প্রকাশ করেছে টাইমস ম্যাগাজিন। সেখানে জায়গা পেয়েছে ভারতের একটি সংস্থা। সেরা ১০০টি সংস্থার মধ্যে রয়েছে ভারতের ইনফোসিস । তালিকায় রয়েছে মাইক্রোসফট, অ্যাপলের মতো সংস্থাও। তবে সবমিলিয়ে ৭৫০টি সংস্থার একটি তালিকা প্রকাশ করেছে টাইমস ম্যাগাজিন। ভারতের মোট ৮টি সংস্থা রয়েছে এই তালিকায়।

একাধিক তথ্যের ভিত্তিতে অনলাইন ডেটা প্ল্যাটফর্ম স্ট্যাটিসটার সঙ্গে যৌথভাবে বিশ্বের সেরা কোম্পানিগুলির একটি তালিকা প্রকাশ করেছে টাইমস ম্যাগাজিন। কোম্পানিগুলোর বার্ষিক আয়ের পাশাপাশি সংস্থার কর্মীদের মতামতের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে এই তালিকা। সেখানেই প্রথম একশোর মধ্যে জায়গা করে নিয়েছে ইনফোসিস। একমাত্র ভারতীয় সংস্থা হিসাবেই এই তালিকায় রয়েছে নারায়ণমূর্তির কোম্পানি

সব মিলিয়ে ৭৫০টি সংস্থার তালিকা প্রকাশ করেছে টাইমস ম্যাগাজিন। সেখানে রয়েছে উইপ্রো, মাহিন্দ্রা গ্রুপ, রিলায়েন্স ইন্ডাস্ট্রিস। প্রথম ২৫০টি সংস্থার তালিকাতেই রয়েছে এই তিন কোম্পানি। এছাড়াও এইচসিএল টেকনোলজি, এইচডিএফসি ব্যাঙ্কের মতো সংস্থাও। সবমিলিয়ে প্রথম ৭৫০টি কোম্পানির মধ্যে রয়েছে আটটি ভারতীয় কোম্পানি।

প্রসঙ্গত, সদ্যপ্রকাশিত টাইম ১০০ নেক্সট তালিকায় জায়গা করে নিয়েছেন ভারতের হরমনপ্রীত কৌর। আগামী দিনের নেতা হিসাবে ১০০ জনের একটি তালিকা প্রকাশ করেছে টাইমস ম্যাগাজিন। সেখানে বিরাট কোহলি, রোহিত শর্মাদের মতো মহাতারকাদের পিছনে ফেলে জায়গা করে নিয়েছেন হরমন।