লাভ নেই ভারতে, দিল্লি ও মুম্বইতে অফিস বন্ধ বাড়ি থেকে কাজের নির্দেশ টুইটারের 

Written by SNS February 17, 2023 3:37 pm

দিল্লি, ১৭ ফেব্রুয়ারি– বিশ্বজুড়ে মন্দার জেরে খরচ কমাতে নানান ব্যবস্থা নিতে শুরু করেছে বিশ্বের তাবড়-তাবড় সংস্থা। যার মধ্যে টুইটার অন্যতম। মাস্কের মতে, ব্যবসায়িক দিক থেকে লাভ হচ্ছে না ভারতে। তাই খরচ কমাতে ভারতের অফিস বন্ধ করা হয়েছে। ব্যয় কমাতে ইতিমধ্যেই ভারতের অধিকাংশ অফিস বন্ধ করে দিল টুইটার । জানা গিয়েছে, দিল্লি ও মুম্বইয়ের অফিস বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। কর্মীদের বাড়িতে থেকেই কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। ভারতে শুধুমাত্র বেঙ্গালুরুতেই আপাতত টুইটারের অফিস রয়েছে। টুইটার কেনার পর থেকেই খরচ কমাতে একাধিক পদক্ষেপ করেছেন এলন মাস্ক । তাই ভারতেও দপ্তর বন্ধ করার পথে হাঁটলেন বিশ্বের ধনীতম ব্যক্তি।

জানা গিয়েছে, টুইটারের তিনটি অফিস ছিল ভারতে। সেখানে অন্তত ২০০জন কর্মী চাকরি করতেন। কিন্তু গত বছর টুইটারের মালিকানা বদলের পরেই ছেঁটে ফেলা হয়েছে প্রায় ৯০ শতাংশ কর্মীকে। খরচ কমাতে বিশ্বজুড়েই অসংখ্য টুইটার কর্মীকে ছেঁটে ফেলেছেন মাস্ক। ভারতেও তার অন্যথা হয়নি। মাত্র কয়েকজনকে নিয়েই ভারতে কাজ চালাচ্ছে মাইক্রো ব্লগিং সাইটটি।

এহেন পরিস্থিতিতেই বৃহস্পতিবার আচমকাই অফিস বন্ধ করার সিদ্ধান্ত নেয় টুইটার কর্তৃপক্ষ। তিনটি দপ্তরের মধ্যে দু’টিই বন্ধ করে দেওয়া হয়েছে। দিল্লি ও মুম্বইয়ের অফিসের কর্মীদের বলা হয়েছে, আপাতত বাড়িতে বসেই তাঁরা কাজ করবেন। তবে পাকাপাকিভাবে এই ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা, তা জানা যায়নি সংস্থার তরফে।

টুইটার কর্তা এলন মাস্কের মতে, ভারতে সেভাবে ব্যবসা করতে পারছে না মাইক্রো ব্লগিং সাইটটি। যদিও একাধিক সমীক্ষার দাবি, আগামী দিনে সোশ্যাল মিডিয়ার ক্ষেত্রে বহু উন্নতির সুযোগ রয়েছে ভারতে। তবে