প্রধানমন্ত্রীকে প্রাণে মারার হুমকি ই-মেল পেল এনআইএ  নরেন্দ্র মোদি স্টেডিয়ামও উড়িয়ে দেওয়ার হুমকি  

Written by SNS October 6, 2023 7:05 pm

দিল্লি, ৬ অক্টোবর –   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রাণনাশের হুমকি ই-মেল পেল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ।  প্রধানমন্ত্রীর প্রাণের বিনিময়ে ৫০০ কোটি টাকা ও গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে মুক্তি দেওয়ার শর্ত রাখা হয়েছে ই-মেলে। শর্ত না মানলে নরেন্দ্র মোদি স্টেডিয়াম-সহ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

এনআইএ সূত্রে খবর, হিন্দিতে হুমকির সুরে ই-মেলে লেখা রয়েছে, “তোমার সরকারের থেকে আমাদের ৫০০ কোটি আর লরেন্স বিষ্ণোই চাই। নয়তো কাল আমরা নরেন্দ্র মোদির সঙ্গে নরেন্দ্র মোদি স্টেডিয়ামও উড়িয়ে দেব।” ই-মেলে আরও লেখা রয়েছে, “হিন্দুস্তানে সব কিছু বিক্রি হয়, আমরাও কিছু কিনে নিয়েছি। যতই নিরাপত্তা নিশ্চিত করা হোক আমাদের থেকে বাঁচতে পারবে না। যদি কথা বলতে হয় তো এই মেলের মাধ্যমে কথা বল।”
বৃহস্পতিবার সকালেই এই হুমকি ই-মেল পেয়েছে এনআইএ। কে বা কারা, কোন গোষ্ঠীর তরফে এই হুমকি মেল দেওয়া হয়েছে তা স্পষ্ট নয়। তবে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং বা ঘনিষ্ঠের তরফেই ই-মেলটি করা হয়ে থাকতে পারে বলে গোয়েন্দাদের অনুমান। এই ই-মেল পাওয়ার পর নড়েচড়ে বসেছে পুলিশ ও গোয়েন্দারা। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৫টি ম্যাচ রয়েছে। ফলে মুম্বই পুলিশকে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করার কথা বলেছে এনআইএ। ওয়াংখেড়ে স্টেডিয়াম-সহ গোটা মুম্বই শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

দেশে শুরু হয়েছে ক্রিকেট বিশ্বকাপ। নরেন্দ্র মোদি স্টেডিয়াম-সহ দেশের বিভিন্ন স্টেডিয়ামে ম্যাচ রয়েছে। বৃহস্পতিবারই গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম ম্যাচ হয়েছে নির্বিঘ্নেই। এখনও বিশ্বকাপ ফাইনাল-সহ ৩টি ম্যাচ বাকি। স্বাভাবিকভাবেই এনআইএ-র কাছে আসা হুমকি ই-মেলের প্রেক্ষিতে কেন্দ্রীয় গোয়েন্দা থেকে গুজরাট পুলিশের ঘুম ছুটেছে।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে জেলবন্দি লরেন্স বিষ্ণোই। পঞ্জাবি গায়ক সিধু মুসাওয়ালা-সহ একাধিক খুনের ঘটনায় বিষ্ণোইয়ের নাম রয়েছে। এমনকি বলিউড অভিনেতা সলমন খানকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

গুজরাটের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রথম ম্যাচ হয়েছে। এখনও বিশ্বকাপ ফাইনাল-সহ ৩টি ম্যাচ বাকি রয়েছে। স্বাভাবিকভাবেই এনআইএ-র কাছে আসা হুমকি ই-মেলের প্রেক্ষিতে কেন্দ্রীয় গোয়েন্দা থেকে গুজরাট পুলিশ সবারই  ঘুম উড়েছে।