নামদারের কটাক্ষে পাল্টা জবাব নরেন্দ্র মোদি’র

ব্যাঙ্ক জালিয়াতিতে যুক্ত নীরব মােদি, ললিত মােদির সঙ্গে নরেন্দ্র মােদিকে টেনে এনে সােমবার মহারাষ্ট্রের এক জনসভায় রাহুল গান্ধি ভাষণ দেওয়ার সময় প্রশ্ন তােলেন ‘সব মােদিই কেন চোর হয়’?

Written by SNS Korba | April 17, 2019 8:34 am

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo-IANS)

ব্যাঙ্ক জালিয়াতিতে যুক্ত নীরব মােদি, ললিত মােদির সঙ্গে নরেন্দ্র মােদিকে টেনে এনে সােমবার মহারাষ্ট্রের এক জনসভায় রাহুল গান্ধি ভাষণ দেওয়ার সময় প্রশ্ন তােলেন ‘সব মােদিই কেন চোর হয়’? মঙ্গলবার ছত্তিশগড়ের জনসভায় রাহুলের বক্তব্যের সমালােচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি, সেই সঙ্গে কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিজেপি।

মােদি আজ নির্বাচনী জনসভায় রাহুলকে নামদার বলে সম্বােধন করে বলেন, ‘এই ধরণের অপমানজনক মন্তব্য নামদারের মুখেই মানায়। রুচিহীন ভাষায় কথা বলা নামদারের কাছে ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে’।

রাহুল গান্ধিকে আক্রমণ করে মােদি বলেন, ‘এই ভাষায় কেউ কথা বলে? কুরুচির মানুষদের ছুড়ে ফেলে দেওয়া উচিত। আপত্তিকর ভাষা ব্যবহার করা এদের আদর্শ। গুজরাতের সাহু সম্প্রদায়ের মানুষরা মােদি পদবী ব্যবহার করেন। তাহলে তারা কি সকলেই চোর’।

ছত্তিশগড়ে দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় মৃত বিজেপি নেতা ভীমা মান্ডবীর মৃত্যুর প্রসঙ্গ টেনে কংগ্রেসকে বিঁধলেন মােদি। তাঁর অভিযােগ ‘মাওবাদীদের হাতে নিহত হয়েছেন ভীমা মান্ডবী। সেই মাওবাদীদের প্রতি নরম মনােভাব নিতে বলে কংগ্রেস। কেন হচ্ছে এই সব? মাওবাদের সঙ্গে হাত মিলিয়েছে কংগ্রেস। ওদের ইস্তেহারে সন্ত্রাসবাদ দমন এবং দেশে অরাজকতা কমানোর কোনও দিশা নেই। জনগণের কাছে আমি জানতে চাই দেশের সুরক্ষার সঙ্গে আপস করার জন্যই কি আপনারা কংগ্রেসকে ডেকে আনবেন? ছত্তিশগডে কংগ্রেসের মদতে মাওবাদ মাথা চাড়া দিচ্ছে’।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি রাজ্যবাসীর কাছে জানতে চান, ‘তারা ল্যান্ডমাইন চান, না রাজ্যে বিদ্যৎ বা জলের পাইপ বসাতে চান? কংগ্রেস রাজ্যের কৃষকদের জন্য কিছুই করেনি’। এনডিএ ফের সরকার গড়তে চলেছে বলে দাবি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি।

এদিকে রাহুল গান্ধির বিরুদ্ধে মামলা করতে চলেছে বিজেপি, বিহারের উপমুখ্যমন্ত্রী, বিজেপি নেতা সুশীল মােদি একথা জানিয়েছেন। সােমবার মহারাষ্ট্রের নানদেদ লােকসভা কেন্দ্রের জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির পদবী নিয়ে কটাক্ষ করে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি বলেন, ‘সব চোরের পদবী কেন মােদি’? রাহুল গান্ধি সােমবার জনসভায় বলেন, ‘একটা জিনিস বলুন, নীরব মােদি, ললিত মােদি, নরেন্দ্র মােদি সবার নামের শেষে মােদি রয়েছে। কেমন করে সব চোরের পদবী মােদি হয’? সােমবার মহারাষ্ট্রের জনসভা থেকে রাহুল গান্ধি নরেন্দ্র মােদিকে কটাক্ষ করে বলেন, ‘একটা জিনিস বলুন নীরব মােদি, ললিত মােদি, নরেন্দ্র মােদি সবার নামের পিছনেই মােদি রয়েছে। কেমন করে সব চোরের পদবী মােদি হয়? জানি না আরও কত মােদি চোর বেরবে’? রাহুলের এই মন্তব্যে তীব্র সমালােচনা করেন বিজেপি নেতারা। সমাজের একাংশকে রাহুল অপমান করেছেন বলে উল্লেখ করেন রাজস্থানের বিজেপি সভাপতি মদন লাল সাইনি।

চৌকিদার চোর বলার জন্য ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের নােটিশ পেয়েছেন রাহুল গান্ধি। তাঁর বিরুদ্ধে মামলা করেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি। রাফায়েল চুরি হওয়া নথিকে প্রামাণ্য হিসাবে স্বীকৃতি দেয় সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের রায়কে উদ্ধৃত করে রাহুল নির্বাচনী জনসভা এবং সংবাদমাধ্যমের সামনে হামেশাই বলছেন ‘চৌকিদার চোর’। রাহুলের এই মন্তব্যের ব্যাখ্যা চেয়ে তলব করে সুপিম কোর্ট।

বিজেপি নেতা সুশীল মােদি টুইটে জানিয়েছেন, ‘মােদি নামে দেশের প্রচুর মানুষকে চোর বলেছেন রাহুল গান্ধি। তাঁদেরকে অপমান করেছেন গান্ধি। রাহুলের বিরুদ্ধে পাটনা হাইকোর্টে মানহানির মামলা করবাে আমরা’।