চিন থেকে করোনা নিয়ে মাদুরাইতে নামলেন মা-মেয়ে

Written by SNS December 28, 2022 6:35 pm

চেন্নাই, ২৮ ডিসেম্বর– চিন থেকে কোভিড পজিটিভ হয়ে তামিলনাড়ুর মাদুরাইতে বিমানবন্দরে নামালেন মা-মেয়ে। বিমানবন্দরে নামার পরেই আরটি-পিসিআর হয় দু’জনের। তাতেই ধরা পড়ে কোভিড পজিটিভ। মনে করা হচ্ছে, বিএফ.৭ ভ্যারিয়ান্টই রয়েছে তাদের শরীরে। নিশ্চিত হওয়ার জন্য দু’জনের নমুনা জিনোম সিকুয়েন্সের (জিনের বিন্যাস) জন্য পাঠানো হয়েছে।

চিন থেকে কলম্বো হয়ে মাদুরাইতে পৌঁছেছিলেন তারা। মা ও তাঁর ৬ বছরের মেয়ে দু’জনেই কোভিড পজিটিভ। মাদুরাইতেই বাড়ি ওই মহিলার। নমুনায় ফল দেখার পর তাদের পাঠানো হবে কোয়ারেন্টাইনে।

ভারতে ইতিমধ্যেই ওমিক্রনের ভ্যারিয়ান্টে আক্রান্তদের খোঁজ মিলেছে। কিছুদিন আগেই কলকাতার দমদম বিমানবন্দরে বিদেশি এক মহিলার শরীরে ধরা পড়ে করোনা। তাঁকে ভর্তি করা হয়েছে বেলেঘাটা আইডি হাসপাতালে। সম্প্রতি করোনার ‘বিস্ফোরণ’ দেখা গেছে চিন-সহ পূর্ব এশিয়ার বেশ কয়েকটি দেশে। সেই সূত্র ধরে শীতকালে ফিরছে করোনা আতঙ্কও। 

গতকাল চিন ফেরত আগ্রার এক যুবকের করোনা সংক্রমণ ধরা পড়েছিল। এরপর গয়া বিমানবন্দরে চার বিদেশির করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। কলকাতা বিমানবন্দরেও ব্যাঙ্কক ও কুয়ালালামপুর থেকে আসা দু’জন করোনায় সংক্রমিত হয়েছেন। বেঙ্গালুরুর কেম্পেগৌড়া বিমানবন্দরে সংক্রমণ ধরা পড়েছে বিদেশ ফেরৎ ১২ জনের। ডিসেম্বর মাসের ২৪ তারিখ পর্যন্ত বিদেশ থেকে আসা ২৮৬৭ জন যাত্রীর করোনা পরীক্ষা করা হয়েছিল।