কেদারনাথে ষষ্ঠবার মোদি, চোলা-ডোরা সঙ্গে হিমাচলী টুপি 

Written by SNS October 21, 2022 4:53 pm

উত্তরাখন্ড, ২১ অক্টোবর– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুক্রবার সকাল সকাল কেদারনাথের মন্দিরে গিয়ে পুজো দিলেন। সেখানে গর্ভগৃহে প্রায় মিনিট কুড়ি ছিলেন তিনি। স্থানীয় পোশাক চোলা-ডোরা পরে পুজো দেন প্রধানমন্ত্রী। মাথায় ছিল হিমাচলী টুপি। পুজো শেষে মন্দির প্রাঙ্গণ পরিদর্শন করেন মোদি । প্রধানমন্ত্রী হওয়ার পর এই নিয়ে ছ’বার কেদারনাথে পুজো দিলেন নরেন্দ্র মোদি।

চাম্বার মহিলারা নিজের হাতে স্থানীয় বিশেষ পোশাক চোলা-ডোরা তৈরি করে প্রধানমন্ত্রীকে উপহার দেন। পশমের তৈরি আরামদায়ক পোশাক এটি। পোশাকের পিঠে রয়েছে স্বস্তিক চিহ্ন আঁকা।

মন্দির থেকে বেরিয়ে প্রধানমন্ত্রী যান আদি শঙ্করাচার্যের স্মৃতিসৌধ দেখতে। আদি শঙ্করাচার্যের ১২ ফুট উচ্চতার মূর্তিটি মহীশূরের গ্রানাইট পাথরে তৈরি। ওজন প্রায় ২৮ টন।

সরকারি সূত্রের খবর, প্রধানমন্ত্রী আজ উত্তরাখণ্ডে বেশ কিছু সময় কাটাবেন। মন্দাকিনী ও সরস্বতী নদী সংলগ্ন এলাকায় উন্নয়ন প্রকল্পগুলির অগ্রগতি খতিয়ে দেখবেন। সকাল ১১টা নাগাদ বদ্রীনাথ পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখানে পুজো দেওয়ার পর শুরু হবে উন্নয়ন প্রকল্প নিয়ে বৈঠক। প্রসঙ্গত, কেদারনাথ ধাম ২৭ অক্টোবর থেকে বন্ধ থাকবে। বদ্রীনাথ ধাম খোলা থাকবে ১৯ নভেম্বর পর্যন্ত।