শনিবার কর্নাটকে কংগ্রেসের শপথ অনুষ্ঠানে যাচ্ছেন না মমতা, দলের প্রতিনিধিত্ব করবেন কাকলি ঘোষ দস্তিদার  

Written by SNS May 19, 2023 4:02 pm

কলকাতা , ১৯ মে – শনিবার শপথ নেবেন কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। কংগ্রেস সরকারের এই শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীরা। কংগ্রেসের তরফে মমতাকে আমন্ত্রণ জানানো হলেও কর্নাটকের নতুন মন্ত্রিসভার শপথে যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন জানিয়েছেন, বেঙ্গালুরুতে শনিবারের শপথে তাঁদের দলেন প্রতিনিধি হিসাবে হাজির থাকবেন লোকসভার সহকারী দলনেত্রী কাকলি ঘোষ দস্তিদার।

শুক্রবার টুইটে ডেরেক জানান, কর্ণাটকের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া এবং তাঁর সরকারের প্রতিনিধিরা সকলে ব্যক্তিগতভাবে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোকে আমন্ত্রণ জানিয়েছেন। তিনি সবাইকে শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তবে অনুষ্ঠানে থাকতে পারবেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বদলে লোকসভায় তৃণমূলের সহকারী দলনেত্রী কাকলি ঘোষ দস্তিদার শনিবার বেঙ্গালুরুর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৩ মে কর্নাটকে জেডিএস-কংগ্রেস জোটের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীর শপথ গ্রহণ অনুষ্ঠানে গেছিলেন মমতা। বিজেপি বিরোধী নেতাদের সেই সমাবেশে সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধি, সীতারাম ইয়েচুরি, চন্দ্রবাবু নাইডু, অখিলেশ যাদব, মায়াবতী, শরদ পওয়ার, অজিত সিংহরা একই মঞ্চে উপস্থিত ছিলেন। এ বারও কংগ্রেস এবং তার সহযোগী ডিএমকে, এনসিপি, জেডিইউ, আরজেডির মতো দলগুলির নেতাদের দেখা যাবে বেঙ্গালুরুর কংগ্রেসের শপথ অনুষ্ঠানে।