আগামী ১ মাস মেট্রোর সময়সূচিতে বড়সড় পরিবর্তন 

Written by SNS May 4, 2023 6:43 pm

কলকাতা, ৪ মে – আগামী এক মাস কলকাতা মেট্রো চলাচলের সময়সূচিতে বড়সড় পরিবর্তন হতে চলেছে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ১ মাস, শনি ও রবিবার, কবি সুভাষ থেকে টালিগঞ্জ পর্যন্ত মেট্রো চলাচল নিয়ন্ত্রিত করা হবে। ট্র্যাক মেরামতির কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। জানানো হয়েছে, আগামী ৬ মে থেকে ১১ জুন, টানা এক মাস প্রতি শনি ও রবিবার মেট্রো পরিষেবা নিয়ন্ত্রণ করা হবে। কিন্তু সোম থেকে শুক্র মেট্রোর সময়সূচিতে কোনও পরিবর্তন হচ্ছে না।

গত প্রায় দেড়-দু’মাস সময় ধরে সঠিক সময়ে মেট্রো স্টেশনে মেট্রো না আসায় ক্ষোভ বাড়ছিল যাত্রীদের মধ্যে। ২/৩ মিনিট থেকে ১০ মিনিটও দেরিতে চলাচল করছিল মেট্রোরেল। ডিসপ্লে বোর্ডে সময় বদলে গেলেও সময়মতো ট্রেনের দেখা নেই। নেই মেট্রোর তরফে কোন ঘোষণাও .   

এই পরিস্থিতিতে বৃহস্পতিবার মেট্রো কর্তৃপক্ষ জানায়, আগামী এক মাসেরও বেশি সময় ধরে শনি ও রবিবার মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত সকালের দিকে ৩ ঘণ্টা ১০ মিনিট কোনও মেট্রো চলবে না। মেট্রোর রক্ষণাবেক্ষণের কাজের জন্যই এই পরিষেবা বন্ধ থাকবে। আগামী ৬ মে, শনিবার থেকে ১১ জুন, রবিবার পর্যন্ত, মহানায়ক উত্তম কুমার অর্থাৎ টালিগঞ্জ থেকে কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া পর্যন্ত মেট্রো চলবে না। আগামী ৬, ১৩, ২০, ২৭ মে এবং ৩ জুন— এই ৫টি শনিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলবে না। তবে ওই সময়ে দক্ষিণেশ্বর থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত মেট্রো চলাচল স্বাভাবিক থাকবে। সকাল ১০টার পর থেকে আবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত স্বাভাবিক মেট্রো পরিষেবা মিলবে।

আগামী ৭ মে, ১৪ মে, ২১ মে এবং ৪ জুন— এই ৪টি রবিবার সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত মহানায়ক উত্তম কুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলবে না। এই সময় দক্ষিণেশ্বর থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত মেট্রো চলবে। সকাল ১০টার পর দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো স্বাভাবিক নিয়মে চলবে। মেট্রো কর্তৃপক্ষ জানান , আগামী ২৮ মে এবং ১১ জুন সকাল ৯টার বদলে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে মেট্রো পরিষেবা শুরু হবে সকাল ১০টা থেকে।