জমিতে কব্জা মাফিয়াদের, বীতশ্রদ্ধ লাকির ক্ষোভ

মুম্বাই,৬ ডিসেম্বর –বেজায় ক্ষুব্ধ ‘আ ভি যা’ খ্যাত গায়ক লাকি আলি।  কারণটা তার জমি। বর্তমানে দুবাইতে আছেন জনপ্রিয় গায়ক লাকি আলি। সেখান থেকেই লাকি আলি খুব উগরে জানিয়েছে, তার জমিতে দখল নিচ্ছে ল্যান্ড মাফিয়া! ফেসবুকে তাঁর অভিযোগ, কর্ণাটকে তাঁর ফার্মে জমি দখল নিয়েছে বেঙালুরুর ল্যান্ড মাফিয়া। গোটা বিষয়টা কর্ণাটকের পুলিশকেও জানিয়েছেন গায়ক। লাকির কথা, সুধীর রেড্ডি নাম এক ল্যান্ড মাফিয়া তাঁর আইএএস অফিসার স্ত্রীকে সঙ্গে নিয়ে বেআইনিভাবে জমি দখল করছেন। চালাচ্ছে জোর জুলু।

লাকি আলি ফেসবুকে পোস্ট করলেন পুলিশকে লেখা তাঁর অভিযোগপত্র। সেই অভিযোগপত্রে লাকি লিখলেন, ”আমার নাম মকসুদ মেহমুদ আলি। আমি প্রয়াত অভিনেতা মেহমুদ আলির ছেলে। এছাড়াও আমি লাকি আলি নামে জনপ্রিয়। আপাতত আমি ব্যক্তিগত কাজে দুবাইয়ে রয়েছি। আমি জানাতে চাই কর্ণাটকের কেনচেনাহাল্লি ইয়েলাহাঙ্কা আমার একটা জমি রয়েছে যা এখন ট্রাস্টের আওতায়। এই জমিতেই বেঙালুরুর ল্যান্ড মাফিয়া সুধীর রেড্ডি, তাঁর আইএসএস অফিসার স্ত্রীকে সঙ্গে নিয়ে বেআইনিভাবে জমির দখলদারি চালাচ্ছে। এমনকী, উপযুক্ত তথ্য প্রমাণ দেখাতেও পারছেন না তাঁরা। রীতিমতো জুলুম চালাচ্ছে। আমি আপনার সঙ্গে দেখা করে এ বিষয়ে আলোচনা করতে চেয়েছিলাম। কিন্তু সেটা সম্ভব হয়নি। এমনকী, আমি স্থানীয় পুলিশের থেকেও কোনও সাহায্য পাচ্ছি না। তাঁরা ল্যান্ড মাফিয়াকে সহযোগিতা করছে। আপনি যদি বিষয়টিকে গুরুত্ব দেন। নাহলে আমাকে পুরো বিষয়টা প্রকাশ্য়ে আনতে হবে।”

তবে এই প্রথম নয়। জমি দখল নিয়ে এর আগেও মুখ খুলতে দেখা গিয়েছিল লাকি আলিকে।এর আগে লাকি লিখেছিলেন, ”আগেও বলেছি, আবারও বলছি। যদি আমাদের সরকার জমি মাফিয়াদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়, যারা আমাদের ১০০ একরের বেশি জমি ও আমার বাবার কৃষিজমি বেদখল করে রেখেছে, তাহলে আমি দেশ ছাড়তে বাধ্য হব।”

এর আগে জুন মাসে লাকি আলির একটি পোস্ট ঘিরে শোরগোল পড়েছিল। হজরত মহম্মদকে নিয়ে বিতর্কের মধ্যেই ফেসবুকে একটি সংক্ষিপ্ত পোস্ট করেন লাকি আলি। লেখেন “আই লাভ মহম্মদ”। অর্থাৎ কিনা আমি মহম্মদকে ভালবাসি। এমন পোস্টের পরেও গোলমাল শুরু হয়। উগ্র হিন্দুত্ববাদীরা লাকির পোস্টের নিচে নানা কথা লিখতে শুরু করেন। অনেকে কটু মন্তব্যও করেন। অনেকে আবার শুধুই ‘জয় শ্রী রাম’ লেখেন। তেমনই ‘জয় শ্রী রাম’ লেখা একটি মন্তব্যে হাজার খানিকের বেশি লাইক পড়েছিল। এরপরে চুপ না থেকে পালটা মন্তব্য করেন লাকি। এক ব্যক্তির ‘জয় শ্রী রাম’ মন্তব্যের জবাবে তিনি লেখেন “আপনি আমার ভাই”। এরপরেই সম্পূর্ণ উলটো পরিস্থিতি তৈরি হয়। ঘুরে যায় হাওয়া। এবারে লাকির মন্তব্যে লাইকের বন্যা বয়ে যায়। সকলেই প্রশংসা করতে শুরু করেন ভারতীয় পপ গায়কের।