আফসোস কৃতির

Written by SNS August 3, 2023 4:44 pm

কৃতি শ্যানন (File Photo: IANS)

মুম্বই: আপাতত তিনি মুম্বইয়ের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে স্থান করে নিয়েছেন। ‘বেরেলি কি বরফি’, ‘লুকা চুপি’থেকে ‘মিমি’, কৃতি শ্যাননের ক্যারিয়ারে নতুন গতি এনে দিয়েছে । তবে এমন কয়েকটি সিনেমায় আছে যা যেগুলি ফিরিয়ে দিয়ে ভীষণ আফসোস করেন অভিনেত্রী।

২০১৮ সালে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া অ্যান্থলজি সিনেমা ‘লাস্ট স্টোরিজ’-এ করণ জোহরের স্বল্প দৈর্ঘ্য ছবিতে অভিনয় করে আলোচনায় উঠে এসেছেন কিয়ারা আদভানি। ছবিতে তাঁকে দেখা যায়, শারীরিকভাবে অতৃপ্ত এক গৃহবধূর চরিত্রে। এই ছবি দিয়ে কিয়ারা বলিউড প্রযোজক, পরিচালকের প্রিয় পাত্রীতে পরিণত হন। ‘গুড নিউজ’, ‘কবীর সিং’-একের পর এক ছবিতে দেখা যায় তাঁকে।

কিন্তু জানা দিয়েছে, কিয়ারা অভিনীত চরিত্রটির জন্য শুরুতে নাকি প্রথম পছন্দ ছিলেন কৃতিই। কিন্তু সিনেমার অনেক দৃশ্য নিয়ে অস্বস্তিতে ছিলেন অভিনেত্রী। কৃতির মা-ও পরামর্শ দেন ছবিটি না করতে। ‘লাস্ট স্টোরিজ’-এ অভিনয়ে প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। ২০২১ সালে নেটফ্লিক্সের আরেকটি ওয়েব সিরিজ ‘হাসিন দিলরুবা’-তে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন কৃতি শ্যানন।

এই সিনেমাতেও সেই ঘনিষ্ঠ দৃশ্যর কারণেই ছবির প্রস্তাবও ফিরিয়ে দেন কৃতি। জানান, এ ধরনের দৃশ্যে অভিনয় করতে স্বাচ্ছন্দ্য নন তিনি। পরে ছবিটি করেন তাপসী পান্নু। মুক্তির পর ছবিটি ব্যাপক জনপ্রিয়তা পায়। সম্প্রতি সিনেমাটির সিকুয়েলের শুটিং করেছেন তাপসী।

এই দুই সিনেমা ছাড়াও ভিন্ন ভিন্ন কারণে প্রস্তাব পাওয়ার পরও ‘মালাং’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘সিং ইজ ব্লিং’ ইত্যাদি সিনেমার প্রস্তাব ফিরিয়েছেন কৃতি। পরে সে সিনেমাগুলোর সাফল্য নিয়ে মুখে কিছু না বললেও জানা গিয়েছে, আফসোসে পুড়েছেন তিনি।