মণীশ-সত্যেন্দ্রের কে ভগত সিং বলে বিপ্লবীর আত্মীয়রচরম ভৎর্সনার মুখে কেজরিওয়াল 

Written by SNS October 18, 2022 5:49 pm
দিল্লি, ১৮ অক্টোবর– সোমবার সিবিআইয়ের ডাকে রোড শো করে সিবিআই দফতরে যান দিল্লির উপ মুখ্যমন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসোদিয়া। তারপর ৯ ঘণ্টার বেশি সময় ধরে তাকে জেরা করে সিবিআই । গতকাল আপ দাবি করে, রাজনৈতিক প্রতিহিংসায় গ্রেফতার হতে পারেন সিসোদিয়া। এদিকে আগেই গ্রেফতার হয়েছেন সত্যেন্দ্র জৈন । কিন্তু দলের নেতাদের গ্রেফতারি নিয়ে বলতে গিয়ে ভগত সিংয়ের সঙ্গে তুলনা করে বিপদে অরবিন্দ কেজরিওয়াল । কেননা এই বিষয়ে কড়া আপত্তি জানালেন ভগৎ সিংয়ের ঘনিষ্ঠ আত্মীয় হরভজন সিং ধাথ  । তিনি চরম ভর্ৎসনা করলেন আপ প্রধানকে।

উল্লেখ্য, রবিবার অরবিন্দ কেজরিওয়াল টুইট করেন, “জেলখানা ও ফাঁসি ভগৎ সিংকে তাঁর দৃঢ় সঙ্কল্প থেকে সরাতে পারেনি। এটা স্বাধীনতার দ্বিতীয় লড়াই। মণীশ ও সত্যেন্দ্র আজকের দিনের ভগৎ সিং।” দলের নেতার প্রশংসায় আরও বলেন, “৭৫ বছর পর দেশ একজন শিক্ষামন্ত্রী পেয়েছে যিনি গরিবদের কাছে উন্নত শিক্ষা পৌঁছে দিয়েছে এবং তাঁদের মধ্যে উজ্জ্বল ভবিষ্যতের আশা জাগিয়েছে।” কেজরির এমন মন্তব্যেই আপত্তি ভগত সিংয়ের বংশধরের । আপ নেতার প্রতি তাঁর পরামর্শ, তিনি যেন সমস্ত বিযয় রাজনৈতিক ভাবে মোকাবিলা করেন।

হরভজন সিং ধাথের বক্তব্য, বিপ্লবীদের সঙ্গে ‘অপরাধীদের’ তুলনা টানা থেকে বিরত থাকুন কেজরিওয়াল।  কেজরিকে ধাথের প্রশ্ন, “যাঁরা দুর্নীতির দায়ে ধরা পড়েছে তাঁদের সঙ্গে একজন বিপ্লবীর তুলনা হবে? আরও বলেন, “শুধু ভগত সিং বলে নয়, কোনও স্বাধীনতা যোদ্ধার সঙ্গে যে কারও তুলনা টানা ঠিক না।”

ভগত সিংয়ের আত্মীয় আরও বলেন, “কোনওদিন ক্ষমতায় আসা তাঁর (ভগৎ সিং) উদ্দেশ্য ছিল না। নচেত তিনি বেঁচে থাকতে পারতেন এবং তাঁকে ফাঁসিতেও ঝুলতে হত না।” কেজরিওলের উদ্দেশে, ভগতের আত্মীয়র পরামর্শ, “পাঞ্জাবের আজকের পরিস্থিতির দিকে নজর দেওয়া উচিত তাঁদের।”