অভিষেককে পাল্টা হুঁশিয়ারি বিচারপতির, উনি আর একবার বিচারব্যবস্থা নিয়ে বললেই …

কলকাতা , ২০ সেপ্টেম্বর– অভিষেকের অভিযোগের পাল্টা হুঁশিয়ারি দিলেন বিচারক অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়) ক’দিন আগে বিচারব্যবস্থা নিয়ে কিছু বলেছেন। সেই ক্লিপিংস আমি পেয়েছি। উনি আর একবার এ ধরনের কথা বলে দেখুন। উনি জানেন না যে আদালত কী করতে পারে! এই যে অভিযোগ আনছেন উনি, তা কি প্রমাণ করতে পারবেন?  

উল্লেখ্য, অভিষেক অভিযোগ করে বলেছিলেন, বিচার ব্যবস্থার একাংশের মদতে বিজেপির গুণ্ডারা শেল্টার পাচ্ছে। তাঁর বিচারব্যবস্থাকে মানুষ এভাবে দেখতে চায় না। এই ঘটনা নজিরবিহীন। বিচার ব্যবস্থার একাংশের ভূমিকা নিয়ে সম্প্রতি প্রশ্ন তুলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

বিচারব্যবস্থার বিরুদ্ধে এভাবে প্রশ্ন তোলার জন্য অভিষেকের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় । সোমবার একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছেন, আগেও উনি একবার বিচারব্যবস্থা নিয়ে মন্তব্য করেছিলেন। তখন আমি কলকাতায় ছিলাম না। তখন ছিলাম লাদাখে। ওখানে বসেই ভেবেছিলাম ওঁর বিরুদ্ধে রুল ইস্যু করব। ওঁকে ডেকে পাঠাব। তার পর যা ব্যবস্থা নেওয়ার নেব। কিন্তু কলকাতায় ফিরে দেখি ডিভিশন বেঞ্চে এ ব্যাপারে একটা মামলা হয়েছে। ডিভিশন বেঞ্চ বিষয়টিকে গুরুত্ব দেয়নি। কারণ, তাঁরা মনে করেছেন এতে তাঁকে বেশি গুরুত্ব দেওয়া হয়ে যাবে। কিন্তু আমার মত ভিন্ন।