জিৎ-এর ‘ইতিহাস’, ‘চেঙ্গিজ’ হিন্দিতেও 

কলকাতা,২১ মার্চ — বাংলা ছবির ইতিহাসে প্রথমবার এরকম ঘটতে চলেছে। এবার ইদে বাংলার সুপারস্টার জিৎ নতুন উপহারের ডালি হাতে। সেই উপহারের আগাম ঘোষণা করলেন জিৎ। টলিউডের হ্যান্ডসাম নায়ক জিৎ তাঁর ছবি চেঙ্গিজ শুধু বাংলাতে নয়। একই সঙ্গে, একই দিনে মুক্তি পাবে হিন্দি ভাষাতেও। সোশ্যাল মিডিয়ায় এমন চমক দিয়ে জিৎ চেঙ্গিজ ছবির নতুন পোস্টারও শেয়ার করে জানালেন ছবিটি মুক্তি পাবে ২১ এপ্রিল।

চমক দিতে খুবই ভালবাসেন টলিউডের হ্যান্ডসাম নায়ক জিৎ। গত এপ্রিলে মুক্তি পাওয়া ‘রাবণ’ ছবিতে নতুন অবতারে হাজির হয়ে চমকে দিয়েছিলেন। আর এবার নতুন ছবি ‘চেঙ্গিজে’র মধ্যে দিয়ে ফের অনুরাগীদের সারপ্রাইজ দিতে চলেছেন জিৎ। অ্যাকশন থ্রিলার ‘রাবণ’-এ সঙ্গে ছিলেন তনুশ্রী চক্রবর্তী, লহমা ভট্টাচার্য। ‘চেঙ্গিজ’-এর টিজারেও ভরপুর অ্যাকশনের আভাস পাওয়া যাচ্ছে। ছবির অ্যাকশন ডিরেক্টর আবার স্টান্ট সিলভা। দাক্ষিণাত্যে যাঁর বেশ জনপ্রিয়তা রয়েছে।

জিতের এই নতুন ছবির প্রেক্ষাপট নয়ের দশকের কলকাতা। সেই সময়ের শহরের কিছু ঘটনাই ফুটিয়ে তোলা হয়েছে ছবির গল্পে। কলকাতার নানা জায়গাতে শুরু হয়েছে ছবির শুটিং। ‘চেঙ্গিজ’-এ জিতের বিপরীতে থাকছেন ‘প্রেমটেম’ খ্যাত অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়। গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা রোহিত রায়, শতাফ ফিগারকে। জিৎ, গোপাল মদনানি ও অমিত জুমরানির প্রযোজনায় তৈরি হয়েছে ‘চেঙ্গিজ’।