২০০ কোটির দায়ে ফের কোর্টে জ্যাকলিন

Written by SNS July 6, 2023 3:54 pm

দিল্লি: জালিয়াত সুকেশ চন্দ্রশেখরের নাম উঠলেই আপনাআপ উঠে আসছে বলিউড সুন্দরী জ্যাকলিনের নাম। ২০০ কোটি টাকা তছরুপের মামলায় গ্রেফতারির পর কনম্যান সুকেশ এখনো জেলে। সুকেশ গ্রেফতার হওয়ার পর সুকেশের সঙ্গেই জড়িয়ে পড়েন বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়ও। সুকেশের সঙ্গে যোগ রয়েছে অভিনেত্রীর— এই মর্মে তাঁর বিরুদ্ধে একটি অতিরিক্ত চার্জশিটও গঠন করে ইডি। বছর দুয়েক ধরে এই মামলাতেই একাধিক বার আদালতে চক্করও কাটতে হয়েছে জ্যাকলিনকে। বিদেশযাত্রার জন্যও বার বার আদালতে আর্জিও জানাতে হয়েছে তাঁকে। ওই মামলাতেই ফের দিল্লির আদালতে হাজিরা দিতে হল জ্যাকলিনকে।

প্রথমে সুকেশের বান্ধবী ও পরে প্রতারণা মামলায় অভিযুক্ত হন বলিউড অভিনেত্রী। মামলার তদন্ত ভার নেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। গত বছর ইডির চার্জশিটের ভিত্তিতেই আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয় জ্যাকলিনকে। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পান অভিনেত্রী। তারপরই তাঁকে বলতে শোনা যায় এই মামলায় তিনি নির্দোষ কিন্তু শুধু-শুধু টানাটানাটানিতে মানসিক ভাবে বিধস্ত। তবে এতো সত্বেও সম্প্রতি বান্দ্রায় ১২ কোটি টাকা দিয়ে একটি ফ্ল্যাট কিনেছেন তিনি। সমাজমাধ্যমের পাতায় দেখা গিয়েছে সেই বিলাসবহুল ফ্ল্যাটের ঝলক।

মাসখানেক আগে সমাজমাধ্যমের পাতায় নিজের নামের বানান বদলে ফেলতে দেখা যায় জ্যাকলিনকে। ইংরেজিতে নিজের নামের বানানে অভিনেত্রী যোগ করেছেন একটি অতিরিক্ত ‘ই’। নতুন বানানে তাঁর নামের উচ্চারণ দাঁড়িয়েছে ‘জ্যাকলিয়েন’। জ্যোতিষ বা সংখ্যাতত্ত্বের উপর ভরসা রেখে সাফল্যের মুখ দেখতে অনেকেই বদল আনেন নিজেদের নামের বানানে। বলিউডেও এই উদাহরণ কম নেই। যেমন, বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা এবং রাজকুমার রাও।