দেশের প্রথম সাংস্কৃতিক কেন্দ্র NMACC এর উদ্বোধন মুম্বাইতে  

Written by SNS April 3, 2023 7:21 pm

মুম্বাই,৩ এপ্রিল — মুম্বাইতে গড়ে উঠলো দেশের প্রথম বিশেষ সাংস্কৃতিক কেন্দ্র NMACC । এই কালচারাল সেন্টারটি তৈরী করে দেশের ইতিহাসে এক বিষেশ নজির গড়লেন আম্বানিরা। ৩১ মার্চ এই সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন হয়। টানা ৩ দিন ধরে চলে উদ্বোধনী অনুষ্ঠান। মূলত ভারতীয় ঐতিহ্যকে বজায় রাখার জন্যই এই সাংস্কৃতিক কেন্দ্রটি উপস্থাপন করা হয়েছে। 

NMACC টি তৈরির পেছনে নীতা আম্বানির বহুদিনের পরিকল্পনা ছিল। ঝাঁ চকচকে এই  সেন্টারটি দেখলে চোখ ধাধিয়ে যাবে। নতুন ডিজাইন ও উন্নত আর্কিটেকচার দ্বারা নির্মিত NMACC এক কথায় অনবদ্য।মুম্বাইয়ে বান্দ্রা কুরলা কমপ্লেক্সে জিও ওয়ার্ল্ড সেন্টারের মধ্যে তৈরি করা হয়েছে এই সেন্টারটি। 

NMACC উদ্বোধনে আমন্ত্রিত ছিলেন দেশ বিদেশের বিভিন্ন তারকা ,খেলোয়াড় ,সাহিত্যিক,আরো নামি দামি ব্যাক্তিরা। বলিউড ও হলিউড মিলিয়ে নক্ষত্রদের মেলা বসেছিল এই সেন্টারে। প্রিয়াঙ্কা চোপড়া  থেকে  শুরু করে শাহরুখ ,সলমান ,রণবীর ,দীপিকা। পাশাপাশি জি জি হাদিদ , নিক জোনাস , টম হল্যান্ড এবং জেন্ডায়ারা মতো বিখ্যাত সেলিব্রিটিদেড় দেখা মিললো এখানে। 

এছাড়াও ক্রীড়া জগতের সচিন টেন্ডুলকার থেকে যুবরাজ সিংহ উপস্তিতি ছিলেন উদ্বোধনী অনুষ্ঠানে। 

NMACC উদ্বোধনের আগেই পুজোর ব্যবস্থা করেছিলেন নীতা আম্বানি।তিনি বলেন আমরা এমন একটি জায়গা তৈরী করতে চেয়েছিলাম যেখানে আমাদের দেশের সংস্কৃতি বিকাশ লাভ করবে। সিনেমা ,সঙ্গীত ,নাচ,নাটক,সাহিত্য , সবকিছুই এই কালচারাল সেন্টারে স্থান পাবে। পাশাপাশি এখানে বিশ্বের সেরা শিল্পীদের স্বাগত জানানো হবে। 

এই সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে আয়োজন করা হয়েছিল দ্য গ্রেট ইন্ডিয়ান মিউজিক্যাল অনুষ্ঠান এবং এখনই সারা বিশ্বের আইকনিক পোশাকের ফ্যাশন প্রদর্শন করা হয়। উপরি পাওনা হিসাবে ছিল নীতা  আম্বানির নৃত্য প্রদর্শন। এবং সাথে বলিউড সেলিব্রিটিদের মঞ্চ মাতানো পারফমেন্স।সব মিলিয়ে NMACC তে ৩ দিনের অনুষ্ঠান ছিল একটি ঐতিহাসিক মুহূর্ত।যা না ভোলার মতো।