‘ভারতই মুসলিমদের জন্য সবচেয়ে নিরাপদ দেশ’, দাবি ধর্মগুরুর

Written by SNS February 11, 2023 6:27 pm

দিল্লি, ১১ ফেব্রুয়ারি– হিন্দিভাষী মুসলিমদের জন্য ভারতই সবচেয়ে নিরাপদ রাষ্ট্র। শুধু তাই নয়,বিশ্বের প্রাচীনতম ধর্ম ইসলাম। ভারতই তাদের প্রথম নিজের দেশ। এমনই দাবি করলেন জামায়েত উলমা-ই হিন্দের প্রধান মাহমুদ মাদানি।

শুক্রবার ইসলাম ধর্মাবলম্বীদের সংগঠনের ৩৪তম সাধারণ সভা ছিল। সেখানেই বক্তব্য রাখেন মাদানি। বলেন, “ভারত আমাদের দেশ। এই দেশটা যতটা নরেন্দ্র মোদি ও মোহন ভাগবতের, ততটাই মাহমুদের। না এক ইঞ্চি বেশি, না এক ইঞ্চি কম। জামায়েত উলমা-ই হিন্দের প্রধানের আরও সংযোজন, “এটাই (ভারত) মুসলিমদের প্রথম নিজের দেশ। ইসলাম ধর্ম দেশের বাইরে থেকে এসেছে, এই ভাবনা সম্পূর্ণ ভুল ও ভিত্তিহীন। ইসলামই সবচেয়ে পুরনো ধর্ম। ভারতই হিন্দিভাষী মুসলিমদের জন্য শ্রেষ্ঠ দেশ।”

দেশের অন্দরে ইসলামফোবিয়া অর্থাৎ ইসলাম ধর্মের বিরুদ্ধে মানুষের মধ্যে আতঙ্ক তৈরি করা হচ্ছে তার বিরোধিতায় সরব হয়েছেন মাহমুদ মাদানি। উদ্বেগ প্রকাশ করেছেন ঘৃণা ভাষণ নিয়েও। মাদানির কথায়, সাম্প্রতিককালে দেশে ইসলামের প্রতি অতিরিক্ত আতঙ্ক তৈরি হচ্ছে। বিদ্বেষ ছড়ানো মন্তব্য করছেন অনেকে। যারা এই আতঙ্ক ছড়াচ্ছে, ঘৃণা ভাষণ দিচ্ছে, তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। আইন আনা হোক তাঁদের বিরুদ্ধে।