স্বাধীনতার ৭৫ বছর পূর্তির মধ্যেই ৭৫টি প্রতিশ্রুতি পূরণ হবে, দাবি বিজেপির ইস্তাহারে

অবশেষে প্রকাশিত হল বিজেপির ইস্তেহার। ২০১১ থেকে ২০২২ সাল। আগামী ৫ বছরে ৭৫টি সঙ্কল্প পূরণ করতে চলেছে বিজেপি। আগামী ২০২২ সালে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূরণ হতে চলেছে। সেই বছরই দেশের মানুষকে করা ৭৫টি প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি।

Written by SNS April 9, 2019 10:01 am

বিজেপি শীর্ষস্থানীয় নেতারা -নরেন্দ্র মোদি, অমিত শাহ, রাজনাথ সিং (Photo: IANS)

দিল্লি — অবশেষে প্রকাশিত হল বিজেপি’র ইস্তেহার। ২০১১ থেকে ২০২২ সাল। আগামী ৫ বছরে ৭৫টি সঙ্কল্প পূরণ করতে চলেছে বিজেপি। আগামী ২০২২ সালে দেশের স্বাধীনতার ৭৫ বছর পূরণ হতে চলেছে। সেই বছরই দেশের মানুষকে করা ৭৫টি প্রতিশ্রুতি পূরণ করবে বিজেপি। সােমবার দিল্লির কার্যালয় থেকে ইস্তাহার প্রকাশ করেন বিজেপির শীর্ষস্থানীয় নেতারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অমিত শাহ, রাজনাথ সিং সহ আরও অনেকে।

‘সঙ্কল্পপত্র’ প্রকাশর শুরুতেই মঞ্চে বক্তব্য রাখতে ওঠেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি বলেন, ‘২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতের উন্নয়নের ইতিহাসে সােনার অক্ষরে লেখা থাকবে। পাঁচ বছরে মােদির নেতৃত্বে নিরপেক্ষ সরকারের দায়িত্ব পালন করেছে এনডিএ। অধিকাংশ মানুষের বাড়িতে পৌঁছে গিয়েছে বিদ্যুৎ। কৃষি থেকে অর্থনীতি সবেতেই উন্নতি হয়েছে। দুর্নীতি থেকে কালাে টাকা উদ্ধারে এনডিএ সরকার একাধিক পদক্ষেপ নিয়েছে। আজ ভারত পৃথিবীতে সবথেকে শক্তিশালী দেশ হিসেবে পরিচিত। ৫ বহরে গরিবদের জন্য একাধিক পদক্ষেপ নিয়েছে এই সরকার’। 

লােকসভা নির্বাচনের প্রথম পর্যায়ের ভােট শুরু হতে আর তিনদিন বাকি। এরই মধ্যে নিজেদের ইস্তেহার প্রকাশ করল বিজেপি। ইস্তেহারকে সঙ্কল্পপত্র বলা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি থেকে শুরু করে বিজেপি সভাপতি অমিত শাহ এবং রাজনাথ সিং ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অমিত বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত পাঁচ বছরে সরকার ৫০টি বড় সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সরকার দেশ বদলাতে ভূমিকা নিয়েছে। আমরা এই সঙ্কল্পপত্র তৈরির আগে ৬ কোটি মানুষের সঙ্গে কথা বলেছি। ২০১৪ সালে আমরা যখন ক্ষমতায় আসি তখন ভারত বিশ্বের একাদশতম অর্থনীতি ছিল, এখন আমরা দুনিয়ার পঞ্চম বৃহৎ অর্থনীতি।

২০১৪ সালে বিজেপি ৯ দফা নির্বাচনের প্রথম দিনের ইস্তেহার প্রকাশ করে। এবার তাতে আপত্তি করে নির্বাচন কমিশন। তারা জানায় প্রথম দফা ভােটের ৪৮ ঘন্টা আগে ইস্তাহার প্রকাশের পর্ব শেষ করতে হবে। বিজেপির প্রাক্তন সভাপতি রাজনাথ সিং বলেন, রাজনৈতিক দল অনেক কথা দেয়। সে সব তাদের গ্রহণযােগ্যতা নিয়ে প্রশ্ন তুলে দেয়। আমরা কথা দিয়ে কথা রেখেছি। প্রধানমন্ত্রী বলেছেন, কৃষকদের রােজগার দ্বিগুণ করা হবে। গ্রামীণ ভারতের জন্য ২৫ লক্ষ কোটি টাকা খরচ করা হবে। গতকাল বিজেপি নির্বাচনী স্লোগান আনুষ্ঠানিকভাবে প্রকাশ করে। সেখানে বলা হয়, ফির একবার মােদি সরকার। একই সঙ্গে নিজেদের সরকারকে কাজের সরকারও বলা হচ্ছে। পাশাপাশি বলেছে, বিজেপির সরকার সৎ সরকার।