যে কোনও মুহূর্তে গ্রেফতার হতে পারেন ইমরান, লাহোর, ইসলামাবাদে পুলিশি প্রস্তুতি তুঙ্গে

Written by SNS March 14, 2023 5:14 pm

কলকাতা, ১৩ মার্চ — পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে যে কোনও সময় গ্রেপ্তার করা হতে পারে। একাধিক সূত্রের মাধ্যমে এই খবর জানা গেছে। পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে ইতিমধ্যেই এই খবর প্রকাশিত হয়েছে।

এক নারী বিচারক ও পুলিশের কর্মকর্তাদের হুমকি দেওয়ার অভিযোগে হওয়া মামলায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে গতকাল গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। ইসলামাবাদের জেলা ও দায়রা আদালত অজামিনযোগ্য এ পরোয়ানা জারি করেন। পরোয়ানা জারির পরিপ্রেক্ষিতে ইমরানকে গ্রেপ্তারের জন্য ২৪ ঘণ্টার মধ্যে লাহোরে তাঁর জামান পার্কের বাসায় হানা দিতে পারে ইসলামাবাদ পুলিশ।

ইমরানকে গ্রেপ্তারের উদ্দেশ্যে গতকালই ইসলামাবাদ থেকে পুলিশের একটি দল হেলিকপ্টারে করে লাহোরে যায়। তারা লাহোর পুলিশের সঙ্গে বৈঠক করেছে। এই বৈঠকে বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সূত্রের খবর, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, ইমরানকে গ্রেপ্তারে ইসলামাবাদ পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করবে লাহোর পুলিশ। ইসলামাবাদ পুলিশ যাতে কোনো বাধাবিঘ্ন ছাড়াই ইমরানের জামান পার্কের বাড়িতে যেতে পারে, তা লাহোর পুলিশ নিশ্চিত করবে। ইসলামাবাদ পুলিশ জামান পার্কে যাওয়ার আগে তারা ইমরানের প্রধান নিরাপত্তা কর্মীদের সঙ্গে যোগাযোগ করবে।

ইমরানের বিরুদ্ধে হওয়া এ মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ২০ আগস্ট ইসলামাবাদের সমাবেশে পিটিআই চেয়ারম্যান জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জেবা চৌধুরী ও পুলিশের একাধিক পদাধিকারী কর্মকর্তাকে হুমকি দেন। তাঁর এ হুমকির মূল উদ্দেশ্য ছিল, বিচার বিভাগ ও পুলিসাকে দায়িত্ব পালনে বাধা দেওয়া।