‘রাজ্য পুলিশ না পারলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিন’ : হাইকোর্ট

Written by SNS April 5, 2023 2:23 pm

কলকাতা,৫ এপ্রিল — রিষড়া কাণ্ডে হাইকোর্টে শুভেন্দুর আবেদনের পর, সেই মামলায় বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বললেন, রাজ্য পুলিশ না পারলে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিন ! সামনে হনুমান জয়ন্তী,সেখানে কোনোরকম অশান্তি চাই না। মন্তব্য কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের । 

 তিনি আরও বলেন শান্তি ফেরাতে কিছু করা প্রয়োজন। গতবার গণেশ চতুর্থীর শোভাযাত্রা নিয়ে আমি শুনানি করেছি। গত ৮-৯ বছর ধরে কোনও ঘটনা ঘটেনি। মুম্বইতে গণেশ চতুর্থীর সময় ব্যারিকেড করে মিছিল নিয়ন্ত্রণ করে পুলিশ। ‘                   

বিচারপতি টিএস শিবজ্ঞানম আরও বলেন, ‘ ডায়মন্ডহারবারের একজন বিচারক রেজিস্ট্রার জেনারেলকে চিঠি দিয়েছেন। তিনি কর্মসূত্রে ডায়মন্ডহারবারে থাকলেও, তাঁর পরিবার শ্রীরামপুরে থাকে। তিনি নিজে থানা এবং পুলিশের উচ্চ পদস্থ কর্তাদের কাছ থেকে সাহায্য চেয়ে পাননি। তিনি হাইকোর্টের কাছে নিরাপত্তা চাইছেন’। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির মন্তব্য ‘ যাঁরা কর্মসূত্রে বাইরে থাকেন, তাঁদের পরিবারের কি হবে? মানুষের মনে আস্থা ফেরানোর জন্য রুটমার্চ প্রয়োজন। শান্তি ফেরাতে কিছু করা দরকার। প্রাকৃতিক দুর্যোগ হলেও কেন্দ্রীয় টিম আসে, সেইরকম কিছু দরকার হলে প্রয়োজনীয় সাহায্য নিন’।