চিকিৎসায় গাফিলতি ও রোগীমৃত্যুতে হাওড়ায় নার্সিংহোমে ভাঙচুর

Written by SNS May 10, 2023 5:05 pm

হাওড়া, ১০ মে — ফের চিকিৎসায় গাফিলতির ঘটনা সামনে এলো হওয়ার একটি নার্সিংহোমে।চিকিৎসায় ডাক্তার ও নার্সিংহোম কর্তিপক্ষের বেপরোয়া হওয়ায় প্রাণ হারাতে হলো রোগীকে।  রোগীমৃত্যুকে কেন্দ্র করে মঙ্গলবার রাত থেকে উত্তাল হাওড়ার জগৎবল্লভপুর।এদিন রাতে নার্সিংহোমে হামলা চালায় মৃতের আত্মীয় ও এলাকার মানুষ। তাঁদের অভিযোগ, নার্সিংহোমের চিকিৎসকের গাফিলতিতেই মৃত্যু হয়েছে ওই রোগীর। রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

সেই সময় এলাকার মানুষকে শান্ত করা গেলেও বুধবার সকালে রাস্তায় দেহ রেখে ফের বিক্ষোভ শুরু করেন স্থানীয়রা। তাতেই এলাকায় নতুন করে উত্তেজনা তৈরি হয়। রোগীর আত্মীয়দের দাবি, ওই চিকিৎসকের লাইসেন্স বাতিল করুক প্রশাসন।

  স্থানীয় সূত্রে খবর মৃতের নাম মিনু পাঁজা। বড়গাছিয়া এলাকার একটি নার্সিংহোমে তাঁর অস্ত্রোপচার হয়েছিল। এরপরে মিনুদেবীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। আত্মীয়রা ওই নার্সিংহোম থেকে মিনুদেবীকে অন্য হাসপাতালে স্থানান্তর করতে চেয়েছিলেন। কিন্তু প্রথমে ওই নার্সিংহোম কর্তৃপক্ষ বিষয়টিকে গুরুত্ব দেয়নি। পরে বেগতিক দেখে তারাই রোগীকে কলকাতার এসএসকেএম হাসপাতালে স্থানান্তরিত করে। কিন্তু তবুও মিনুদেবীকে বাঁচানো যায়নি। সেখানেই তাঁর মৃত্যু হয়। এরপরেই রোগীর পরিবার চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে নার্সিংহোমে চড়াও হয়। সেখানে ভাঙচুর করে। তবে নার্সিংহোম কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছে।