মাত্র ৬ মাসেই কাজ হারালেন অ্যামাজনে কর্মরত আইআইটির ছাত্র হর্ষ 

Written by SNS January 16, 2023 3:02 pm

কর্ণাটক ,১৬ জানুয়ারী — টুইটারের পর কর্মী চাটাইয়ে পিছিয়ে নেই অ্যামাজনও। কর্মী ছাঁটাইয়ের দৌড়ে নাম লিখিয়েছে ই-কমার্স অ্যামাজনও । বিশ্বজুড়ে ১৮ হাজার কর্মীকে কাজ থেকে বরখাস্ত করতে চলেছে  সংস্থাটি যাদের মধ্যে রয়েছে ১ হাজার জন ভারতীয়ও। আর সেই ছাঁটাই অভিযানেই চাকরি খোয়ালেন আইআইটির এক সদ্য-স্নাতক যুবক । মাত্র ছয় মাস আগেই সংস্থাটির বেঙ্গালুরুর অফিসে যোগদান করেছিলেন তিনি।

মাত্র মাস ছয়েক আগেই সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে অ্যামাজনে যোগ দিয়েছিলেন হর্ষ। কিন্তু সম্প্রতি চাকরি গেছে তাঁর। নিজের লিংকডইন প্রোফাইলে সে কথা শেয়ার করে নতুন চাকরির খোঁজ করছেন হর্ষ। সেখানেই তিনি জানিয়েছেন , ‘কখনো চাইনি ২০২৩ সাল এইভাবে শুরু হোক। কিন্তু অ্যামাজনের ছাঁটাইয়ের অংশ হিসেবে আমার চাকরি গেছে সম্প্রতি। যদিও অ্যামাজনে আমি খুব কম সময় থেকেছি, কিন্তু আমি নতুন জিনিস শেখার জন্য এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিজেকে আরও উন্নত করার সুযোগ পাওয়ার জন্য সংস্থার কাছে ঋণী।’

এই ৬ মাসে অ্যামাজনে কী কী বিষয়ে কাজ করেছেন সে ব্যাপারে বিস্তারিত লিখেছেন হর্ষ। এরপরেই তিনি জানিয়েছেন, নতুন চাকরি করছেন তিনি। ফেব্রুয়ারি মাস থেকেই নতুন চাকরিতে যোগ দেওয়ার জন্য তিনি প্রস্তুত। এমনকী, কাজের প্রয়োজনে যদি অন্য শহরে গিয়ে থাকতে হয়, তাতেও আপত্তি নেই হর্ষের।