গাজায় ইজরায়েল সেনার উপর আক্রমণ হামাস গোষ্ঠীর , ১ কর্নেল এবং ১ লেফটেন্যান্ট কর্নেল-সহ  ১০ সেনাকে হত্যা

Written by SNS December 14, 2023 7:05 pm

Israeli soldiers operate inside the Gaza Strip, amid the ongoing ground operation of the Israeli army against Palestinian Islamist group Hamas, in this handout picture obtained by Reuters on November 7, 2023. Israeli Defense Forces/Handout via REUTERS THIS IMAGE HAS BEEN SUPPLIED BY A THIRD PARTY

গাজা, ১৪ ডিসেম্বর – গাজায় ইজরায়েল সেনার উপর আক্রমণ হানল হামাস গোষ্ঠী । কার্যত কৌশলে ইজরায়েলি ফৌজের এলিট গোলান ব্রিগেড এবং ‘স্পেশাল রেসকিউ ট্যাকটিক্যাল ইউনিট’-এর ১০ সেনাকে হত্যা করে হামাস গোষ্ঠী। নিহতদের মধ্যে রয়েছেন এক কর্নেল এবং এক লেফটেন্যান্ট কর্নেল স্তরের অফিসার। বুধবার রাতে হামাসের আল কাসাম ব্রিগেডের যোদ্ধারা গা়জ়া শহরের উত্তরে একটি আবাসিক এলাকায়  নিযুক্ত ইজ়রায়েল সেনার একটি দলকে ঘিরে ফেলে। মূল বাহিনী থেকে বিচ্ছিন্ন একটি ট্যাঙ্ক উদ্ধার করতে গিয়ে প্রতি আক্রমণের মুখে পড়ে ওই সেনা দলটি। তাদের উপর মেশিনগান এবং রকেট প্রয়োগ করে হামলা চালায় হামাস গোষ্ঠী ।

ওই লড়াইয়ে গোলান ব্রিগেডের দুই কমান্ডার, কর্নেল ইৎঝাক বেন বাসাত, লেফটেন্যান্ট কর্নেল তোমের গ্রিনবার্গ নিহত হন বলে ইজরায়েলি সেনাসূত্রে খবর । এ ছাড়া গোলান ব্রিগেডের এক সার্জেন্ট এবং ‘স্পেশাল রেসকিউ ট্যাকটিক্যাল ইউনিট’-এর দুই মেজর হামাসের হামলার শিকার হয়েছেন  বলে জানা যায় । গাজায়  অভিযান শুরুর পর এই পর্যন্ত মোট ১১৫ ইজ়রায়েলি সেনা নিহত, ও ৬০০ জন আহত হয়েছেন।