তীর্থে বেরিয়ে বৃষ্টিতে মৃত ২ পুণ্যার্থী! জলে ভাসছে হিমাচল-দিল্লি, একাধিক জায়গায় কমলা সতর্কতা

Written by SNS June 26, 2023 3:57 pm

দিল্লি, ২৬ জুন– এসেছে বহু দেরিতে। কিন্তু এসেই দাপট দেখতে শুরু করেছে বর্ষা। উত্তর ভারতের দিল্লি, হিমাচল প্রদেশ আগে ঢুকলেও বঙ্গে এসেছে ধীর চালে। কিন্তু ঢুকেই শুরু হয়েছে বর্ষার রৌদ্র রূপ। এই নিম্নচাপ সোমবারেও অব্যহত ছিল। তবে বৃষ্টির পরিমাণ যদি একই চলতে থাকে তাহলে ক্ষতি এজ র পরিমাণ। সব মিলিয়ে উত্তর ভারতের একাধিক অঞ্চল বিপন্ন প্রাকৃতিক দুর্যোগে।

রবিবার প্রবল বৃষ্টি শুরু হয়েছে উত্তরাখন্ড, হরিয়ানা, পাঞ্জাব, দিল্লি সহ একাধিক রাজ্যে। এর ফলে উত্তরাখন্ডের বিস্তীর্ণ এলাকা এখন জলমগ্ন। রবিবার চার ধাম যাত্রায় মৃত্যু হয়েছে ২ পুণ্যার্থীর। তুমুল বৃষ্টিতে বিপর্যস্ত হিমাচল প্রদেশও। বিশাল হড়পা বানে ভেসে গেছে অনেক এলাকা। ধসের আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

রবিবার প্রায় সারাদিনই মেঘলা ছিল আকাশ। সেই সঙ্গে তুমুল বর্ষণ সঙ্গী ছিল একাধিক রাজ্যে। বিশেষত দিল্লিতে বৃষ্টির পরিমাণ এতটাই বেশি যে তার জেরে একাধিক জায়গায় বিপর্যস্ত জনজীবন। কমলা সতর্কতা জারি করা হয়েছে দিল্লি সহ উত্তর ভারতের একাধিক জায়গায়।

পাশাপাশি, গুরুগ্রামে জলের তোড়ে ভেঙেছে গুরুত্বপূর্ণ জাতীয় সড়ক। ৭৫এ নম্বর জাতীয় সড়ক ভাঙার ফলে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে ফরিদাবাদ, সোনহা এবং ভটিকা চকের মধ্যে। এই তিনটি অঞ্চলকে যুক্ত করে এই সড়কপথ। অন্যতম ব্যস্ত এই রাস্তা জলের তোড়ে ভেঙে যাওয়ার ফলে ব্যহত হয়েছে যানচলাচল।