ফের বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে আমেরিকায় নিহত ১০, আত্মঘাতী বন্দুকবাজ নিজেও 

Written by Sunita Das January 23, 2023 3:27 pm

Gun point. (File Photo: IANS)

ওয়াশিংটন, ২৩ জানুয়ারি– ফের বন্দুকবাজের হামলা আমেরিকায়। বৃদ্ধ ওই বন্দুকবাজের হামলায় নিহত ১০ জন. পুলিশের হাতে ধরা পরে যাওয়ায় নিজের শরীরে গুলি চালিয়ে দেন আততায়ী নিজেও। চীনা নববর্ষ পালন করার সময় আমেরিকার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে আচমকাই হানা দেয় আততায়ী। পুলিশ জানায় , গুলি চালানোর পর তিনি যখন পালিয়ে যাচ্ছিলেন, তখন তাঁকে ঘিরে ফেলা হয় চারদিক থেকে। পালানোর রাস্তা নেই বুঝতে পেরে নিজের শরীরেই গুলি চালিয়ে দেন অভিযুক্ত। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়েছে।

শনিবার ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্ক শহরে চিনা নববর্ষ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে হানা দেয় বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলি চালানো হয় । ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। জখমও হয়েছেন অনেকে।লস অ্যাঞ্জেলস পুলিশ জানিয়েছে , ঘাতক বন্দুকবাজের নাম হু ক্যান ট্র্যান, বয়স ৭২।  তবে হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও নিশ্চিত নয় পুলিশ। কেন নববর্ষের অনুষ্ঠানে আচমকা গুলি চালালেন  ৭২ বছর বয়সি বৃদ্ধ, কেন এতগুলি নিরাপরাধ মানুষের মৃত্যু ঘটিয়ে নিজেও আত্মঘাতী হলেন , তার তদন্ত চালাচ্ছে পুলিশ।
শনিবার ছিল চিনা নববর্ষ। সেই উপলক্ষে ক্যালিফোর্নিয়ার মন্টেরে পার্কে জড়ো হয়েছিলেন বহু মানুষ। স্থানীয় সময় রাত ১০ টা নাগাদ অনুষ্ঠান তখন জমে উঠেছে, শোনা যায়, মেশিনগান নিয়ে এক বন্দুকবাজ শহরে ঘুরে বেড়াচ্ছে। এলোপাথাড়ি গুলিও চালাচ্ছেন। প্রাণভয়ে তখন যে যেখানে পারছিলেন, ছুটে পালাচ্ছিলেন। বন্দুকবাজের গুলিতে যাঁরা আহত হন, তাঁরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ জানায় , হামলার পর একটি ভ্যানে চেপে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন  অভিযুক্ত। তখন  ভ্যানটির পিছু নেয় পুলিশ। সেইসময়  ভ্যানের ভিতর থেকে গুলির শব্দ শোনা যায়। এরপরই  দেখা যায়, নিজের শরীর লক্ষ্য করে গুলি চালিয়েছেন আততায়ী । তাঁর শরীরে একটি মাত্র গুলির ক্ষত পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত করছে পুলিশ