দ্বিতীয় ইনিংস শুরু করলেন গম্ভীর

শেষ মুহূর্তে গেরুয়া শিবিরের চমক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের যোগদান। শুক্রবার দিল্লিতে বিজেপির সদর দফতরে দুই কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি এবং রবিশঙ্কর প্রসাদের উপ্সথিতিতে দলে যোগ দিলেন গম্ভীর।

Written by SNS March 23, 2019 9:58 am

গৌতম গম্ভীর (ছবি- ট্যুইটার)

দিল্লি, ২২মার্চ- লোকসভা নির্বাচনের প্রস্তুতি তুঙ্গে। শেষ মুহূর্তে গেরুয়া শিবিরের চমক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের যোগদান।

শুক্রবার দিল্লিতে বিজেপির সদর দফতরে দুই কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি এবং রবিশঙ্কর প্রসাদের উপ্সথিতিতে দলে যোগ দিলেন গম্ভীর। আজ সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি ঘোষণা করেন, ‘গৌতম গম্ভীর ক্রীড়া জগতে একটি বিখ্যাত নাম। তিনি দীর্ঘ সময় ক্রিকেটের সঙ্গে যুক্ত ছিলেন।জন্মেছেন দিল্লিতে। এখানেই বড় হয়েছেন তাঁর পড়াশুনা এখানেই। দিল্লিতে তিনি সমস্ত স্তরেই ক্রিকেট খেলেছেন। এমনকি দিল্লির হয়ে অধিনায়কত্ব করেছেন বহুবার । দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। তাঁর দক্ষতা দেশকে বিশ্বকাপ জয়ের পথ প্রশস্ত করেছে। আইপিএলেও তিনি অধিনায়কত্ব করেছেন। প্রতিভাবান এই ক্রিকেটার আজ ভারতীয় জনতা পার্টিতে যোগ দিলেন। আমি মনে করি ভারতীয় জনতা পার্টিতে তাঁর যোগদান একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ। এতে দল লাভবান হবে’।

বিজেপিতে গৌতম গম্ভীরের অভিষেক নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন আইনমন্ত্রী রবিশঙ্ক্রর প্রসাদ।অরূণ জেটলির কথার প্রতিফলন শোনা যায় তাঁর বক্তব্যেও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুপ্রেরণায় তিনি রাজনীতিতে এলেন বলে জানান প্রাক্তন এই ক্রিকেটার। আজ সাংবাদিকদের কাছে গৌতম গম্ভীর বলেন, ‘আমি প্রধানমন্ত্রীর কাজে অনুপ্রাণিত। প্রধানমন্ত্রী যে লক্ষ্য নিয়ে কাজ করছেন তাতে ভীষণ রকম প্রভাবিত হয়েছি আমি। দেশের জন্য স্পেশাল কিছু করতে চাই। সেকারণে গেরুয়া শিবিরে যোগ দিলাম’।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে রাজনীতিতে আসার জল্পনা ক্রমশ বাড়ছিল গৌতম গম্ভীরের (৩৭)। তিনি মুখে স্পষ্ট করে কিছু না জানালেও সূত্রের তরফ থেকে বিজেপিতে আসার জল্পনা ক্রমশ সত্যি হচ্ছিল। অবশেষে সেই জল্পনা সত্যি হল। ২০১৯ সালে নির্বাচনের আগে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার জল্পনা আজ সত্যি হল।

ভারতীয় সর্ব্বোচ্চ সম্মান ‘পদ্মশ্রী’ পেয়েছেন  ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি দিল্লির রাজেন্দ্র নগরের বাসিন্দা। লোকসভা নির্বাচনে রাজেন্দ্র নগর থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে শোনা যাচ্ছে।

বিজেপি সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, দিল্লির সাংসদ মীনাক্ষী লেখির পরিবর্তে গৌতম গম্ভীরকেই প্রার্থী করার কথা ভাবছে বিজেপি।যদিও পাকাপাকি ভাবে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন অরূণ জেটলি। দলের নির্বাচন কমিটি ই যা সিদ্ধান্ত নেওয়ার নেবে বলে তিনি জানিয়েছেন।

প্রাক্তন ভারতীয় এই ক্রিকেটার গত ডিসেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। আইপিএলে তিনি দুটি দলের হয়ে মাঠেও নেমেছেন।