রাখির মক্কা প্রবেশ ‘পাবলিসিটি স্টান্ট’ : তোপ গওহর খানের

মুম্বই: কাজে কম বিতর্কে বেশি জনপ্রিয় তিনি। তাই তাঁকে বলা হয় বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’। সেই রাখি সাওয়ান্ত দিন কয়েক আগেই মক্কা সফরে গিয়েছিলেন। ওমরাহ পালন করে দেশে ফেরার পর ফের বিতর্ক রেখে নিজের নাম পাল্টে রাখেন ফাতিমা । এরপর থেকেই তার বেশভূষায় এসেছে আমূল পরিবর্তন। বোরকা-হিজাব পরেই বাইরে বের হচ্ছেন।

রাখির সাম্প্রতিক ও অতীত কর্মকাণ্ড নিয়ে এবার মুখ খুললেন বলিউডের আরেক অভিনেত্রী গওহর খান। যদিও নাম নেননি তিনি, তারপরও নেটিজেনদের বুঝতে বাকি নেই কাকে তোপ দাগিয়েছেন গওহর। এ অভিনেত্রী বলেন, ‘কিছু মানুষ ইসলামকে নিয়ে ছেলেখেলা করছে। যারা কেবল এই প্রচারের আলোয় আসতে চায় তারা সেখানে যাওয়ার অনুমতি কিভাবে পায়!’

রাখিকে অদ্ভুত মুসলিম আখ্যা দিয়ে গওহর আরো বলেন, ‘অদ্ভুত হিজাব পোশাক পরলে মুসলিম হওয়া যায় না। আল্লাহর প্রতি ভালোবাসাই মানুষকে সত্যের পথে এগিয়ে নিয়ে যায়।’ প্রাক্তন স্বামী আদিল খান দুরানিকে বিয়ের পরপরই মুসলিম হিসেবে আত্মপ্রকাশ করতে দেখা যায় রাখি সাওয়ান্তকে। যদিও তখন তিনি বলেছিলেন, ইসলাম গ্রহণ করতে কেউ তাকে জোর করেননি। বরং নিজের ইচ্ছাতেই করেছেন। তবে পরে সুর পাল্টে ভিন্ন কথা বলেন।


এদিকে, মক্কা থেকে ফিরতেই রাখির পোশাক ও আচরণে ব্যাপক পরিবর্তন দেখা যাচ্ছে। নিজেকে রাখি নয় বরং ফাতিমা বলতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছেন তিনি। পরপুরুষের থেকে দূরে থাকছেন। তাদের ছোঁয়াও সহ্য হচ্ছে না। আর এসব কিছুই নজরে আসে গওহর খানের। বিষয়টিকে ‘পাবলিসিটি স্টান্ট’ বলেই মনে হচ্ছে তার।