‘জওয়ান’ পরিচালকের হাত কেটে ফেলার দাবি

পাটনা, ৯ সেপ্টেম্বর– সাম্প্রতিক কালের সমস্ত রেকর্ড ভেঙে অপ্রতিরোধ্য শাহরুখ খানের ‘জওয়ান’। বক্স অফিসে মুক্তির দ্বিতীয় দিনেও ঝড় তুলেছে ছবিটি। মুক্তির দ্বিতীয় দিনে দেশে ছবিটি আয় করেছে ৭৪ কোটি । বিশ্বজুড়ে দুই দিনে ছবিটির মোট সংগ্রহ ২০০ কোটি বলেই অনুমান করা হচ্ছে।

সূত্রের খবর, ছবিটি দারুণভাবে গ্রহণ করছে দর্শক। দর্শকদের সবার একটাই বক্তব্য এটা কেবল একটা সিনেমা নয়, তার থেকে অনেক বেশি কিছু। কিন্তু তাদের সবার মধ্যে এক শাহরুখ ভক্ত যা দাবি করলেন, সেটা শুনলে চমকে উঠতে হয়!

কিছু কথা, কিছু প্রতিক্রিয়া শুনলে বোঝা যায় না যে কী করা উচিত, এটাও যেন তাই! আসলে কী বলেছেন কিং খানের সেই ভক্ত? ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, বিহারের পাটনার একটি হলের বাইরে দর্শকদের প্রতিক্রিয়া নেওয়া হচ্ছিল, সেখানেই এক সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে এক ব্যক্তি বলেন, ‘অ্যাটলির হাত কেটে ফেলা উচিত। তাজমহল বানানোর পর যেমন সমস্ত শ্রমিকদের হাত কেটে ফেলা হয়েছিল, যাতে ওরা আরেকটা তাজমহল না বানাতে পারে। তেমন ভাবেই অ্যাটলি যাতে আর এমন ছবি না বানাতে পারেন তাই তার হাতকেও কেটে ফেলা উচিত।’


তাজমহলকে ঘিরে এমন গল্প প্রচলিত আছে যে এটা তৈরি হওয়ার পর সম্রাট শাহজাহান শ্রমিকদের হাত কেটে দিয়েছিলেন, যাতে আর এমন কিছু না বানাতে তার। কিন্তু তাই বলে সেটার সঙ্গে জওয়ানের তুলনা! নেটিজেনদের অনেকেই তা নিয়ে মজাও করছে।