তিহাড় জেলের শৌচাগারে পড়ে গিয়ে গুরুতর চোট দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনের 

Written by SNS May 25, 2023 5:34 pm

দিল্লি, ২৫ মে –   জেলের বাথরুমে পড়ে গিয়ে গুরুতর চোট পেলেন দিল্লির প্রাক্তন মন্ত্রী তথা আম আদমি পার্টি নেতা সত্যেন্দ্র জৈন।  দিল্লির দীন দয়াল উপাধ্যায় হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে। পরে তাঁকে আইসিইউ-তে স্থানান্তরিত করা হয়।  আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।  বৃহস্পতিবার  সকালে তিহাড় জেলের বাথরুমে পড়ে গিয়ে চোট পান বলে  সত্যেন্দ্র জৈন। বেশ কিছুদিন ধরেই সত্যেন্দ্র জৈনের শারীরিক অবস্থা নিয়ে দিল্লির রাজনৈতিক মহলে চাপা গুঞ্জন চলছে।  জানা গেছে, পড়ে গিয়ে  পিঠে খুব জোর চোট পান আপ নেতা সত্যেন্দ্র জৈন। দু’দিন আগেই তাঁর  শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মেডিকেল চেক-আপের জন্য সত্যেন্দ্র জৈনকে দিল্লির সফদরজং হাসপাতালে নিয়ে যায়  জেল কর্তৃপক্ষ। তার মধ্যেই এই দুর্ঘটনা।

তিহাড় জেল কর্তৃপক্ষ জানিয়েছেন , সত্যেন্দ্র জৈন কেন্দ্রীয় কারাগারের ৭ নং হাসপাতালে আচমকাই পড়ে যান। তাঁকে সেখানে চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছিল। গত কয়েকদিনে সত্যেন্ত্র অনেকটাই দুর্বল হয়ে পড়েছেন বলেও দাবি করা হয়েছে। সেই কারণেই হাসপাতালে রাখা হয়েছিল তাঁকে। কারাগারের ডিজি জানান, জেল হাসপাতালের চিকিৎসকরা তাঁর  শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর জানিয়েছেন, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে পড়ে যাওয়ার কারণে তিনি পিঠে আঘাত পেয়েছেন। তাঁকে দীনদয়াল উপাধ্যায় হাসপাতলে রেফার করা হয়। পিঠ ছাড়াও , বাঁ হাত, বাঁ পা এবং কাঁধে যন্ত্রণা রয়েছে সত্যেন্দ্র জৈনের ।

এর আগে সোমবার পিঠে ব্যথার কারণেই তাঁকে সফদরজং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। আধিকারিকরা জানান, সত্যেন্দ্র জৈনের পিঠে অস্ত্রোপচার হওয়ার কথা। সেটার জন্যই চিকিৎসকের মতামত নিতে সফদরজং হাসপাতালে পাঠানো হয়েছিল সত্যেন্দ্রকে। তবে বৃহস্পতিবার পড়ে গিয়ে পিঠের যন্ত্রণা আরও বেড়েছে বলে চিকিৎসকদের জানিয়েছেন  সত্যেন্দ্র জৈন। আপাতত তিনি দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ভতি। চিকিৎসকদের পর্যবেক্ষণে রাখা হয়েছে সত্যেন্দ্র জৈনকে ।
 
বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে গত বছর জৈনকে গ্রেফতার করা হয়। এরপর থেকেই তিহাড় জেলে বন্দি তিনি। জেলে যাওয়ার পর তাঁর ওজন প্রায় ৩৫ কেজি কমে গে ছে। আপ নেতা স্লিপ অ্যামনিয়াতেও ভুগছেন। ঘুমোনোর সময় বাই-প্যাপ মেশিনের প্রয়োজন পড়ে। 

 সত্যেন্দ্র জৈনের অসুস্থতার খবর পাওয়ার পরই উদ্বেগ প্রকাশ করেছেন আম আদমি পার্টির নেতারা। দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ নেতা অরবিন্দ কেজরীবাল হিন্দিতে টুইট করে লেখেন, “দিল্লির মানুষজন বিজেপির ঔদ্ধত্য নিষ্ঠুরতা দেখছে। ঈশ্বর ক্ষমা করবে না। সাধারণ মানুষ আমাদের সঙ্গে  এবং ঈশ্বরও আমাদের সঙ্গে আছেন ।”