প্রতারণার মামলায় ইডির তলব নুসরতকে 

Written by SNS September 5, 2023 3:43 pm

নুসরত (Image: Facebook/@nusratchirps)

কলকাতা:  কলকাতার অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহানের বিরুদ্ধে ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ উঠেছিল কয়েকদিন আগে। সেই অভিযোগ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কাছেও জামা পড়েছিল। এবার ইডিতে ডাক পড়ল নুসরাতের। আগামী ১২ সেপ্টেম্বর মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতরে হাজিরার নির্দেশ দিতে বলা হয়েছে তাকে। তাঁর সঙ্গে সেদিনই তলব করা হয়েছে সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর রাকেশ সিংহকেও।

সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থার ডিরেক্টর ছিলেন তিনি। আরেক ডিরেক্টর ছিলেন রাকেশ সিং। অভিযোগ, ২০১৪ সালে তার সংস্থা ৪২৯ জনের কাছ থেকে ৫ লক্ষ ৫৫ হাজার টাকা করে নিয়েছিল ৩ বিএইচকে ফ্ল্যাট দেওয়ার নাম করে।

৯ বছর কেটে যাওয়ার পর আজও ফ্ল্যাট পাননি কেউ। সেই সময় তিন বছরের মধ্যে ফ্ল্যাট হস্তান্তরের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

সম্প্রতি বিজেপির যুব নেতা শঙ্কুদেব পণ্ডা এই প্রতারণার শিকার হওয়া মানুষগুলোকে নিয়ে ইডি দফতরে গিয়ে নালিশ জানিয়ে আসেন। নুসরাতের বিরুদ্ধে অভিযোগ ওঠেন, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মীদের টাকা মেরে তিনি নিজের ফ্ল্যাট কিনেছেন।

এই অভিযোগ ওঠার পরপরই কলকাতার প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেছিলেন নুসরাত। যেখানে তিনি দাবি করেছিলেন, যে সংস্থা ঘিরে তাকে কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছে, সেই সংস্থা থেকে ঋণ নিয়ে তিনি নিজের ফ্ল্যাট কেনেন, আর তার ঋণ, তিনি সুদ সমেত ফিরিয়েও দেন। নুসরাত টাকার অঙ্কে হিসেব দিয়ে জানান, ‘১ কোটি ১৬ লাখ ৩০ হাজার ২৮৫ টাকা’ তিনি ঋণ নিয়েছিলেন, ২০১৭-র ৬ মে সুদ সহ ১ কোটি ৪০ লাখ ৭১ হাজার ৯৯৫ টাকা ফেরত দেই এই কোম্পানিকে’। সঙ্গে দাবি করেন, ২০১৭-র ১ মার্চ তিনি রিজাইন করেছিলেন সেই কোম্পানি থেকে। সেই সঙ্গে নুসরাত ও দাবি করেন ইডি তাঁকে আর ডাকবে না।

এদিকে, রাকেশ সিং-এর পর দাবি করেন সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডের থেকে কোনও ঋণই নাকি দেওয়া হয়নি নুসরাত জাহানকে।