জমি নিয়ে পুরোনো বিবাদের জেরে চলল গুলি, গুলিবিদ্ধ হয়ে মৃত ৬ জন

Written by SNS May 5, 2023 4:47 pm
মোরেনা, ৫ মে –  জমি নিয়ে পুরোনো বিবাদের জেরে চললো গুলি। দুই পরিবারের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হল ৬ জনের। মৃতদের মধ্যে তিন জন পুরুষ এবং তিন জন মহিলা বলে পুলিশ সূত্রে খবর। শুক্রবার ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের মোরেনা জেলার লেপা গ্রামে। এই ঘটনায় চার মহিলা-সহ মোট পাঁচ জন আহত হয়েছেন বলে জানা গেছে। গুলিবিদ্ধ অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দুই পক্ষের লড়াইয়ের দৃশ্য ধরা পড়ে।
পুলিশ জানিয়েছে, সিহোনিয়া থানা এলাকার লেপা গ্রামে দুই পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিবাদ ছিল। ধীর সিংহ এবং গজেন্দ্র সিংহের পরিবারের মধ্যে প্রায়ই অশান্তি হত। বৃহস্পতিবার সেই অশান্তি চরম আকার নেয়। অভিযোগ, এরপরই দুই সিংহ পরিবারের উভয় পক্ষের সদস্যরা পরস্পরকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন। সেই সংঘর্ষে গজেন্দ্র সিংহের পরিবারের ৬ সদস্যের মৃত্যু হয়।

এলাকার বাসিন্দাদের দাবি, ২০১৩ সাল থেকে দুই পরিবারের মধ্যে মতবিরোধ লেগেই থাকত। ওই বছর ধীর সিংহের পরিবারের দুই সদস্যকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে গজেন্দ্র সিংহের বিরুদ্ধে। সেই ঘটনার জল গড়িয়েছিল আদালতে। তখন আদালত বিষয়টি মীমাংসা করে। এরপর স্থানীয় প্রশাসনের সহযোগিতায় দুই পরিবারের বিবাদ দূর করার চেষ্টা করা হয়। উভয় পক্ষের সমঝোতার পর গজেন্দ্র সিংহের পরিবার লেপা গ্রামে ফিরে এসে আবার বসবাস শুরু করে।

শুক্রবার আবার দুই পরিবারের মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়। অভিযোগ, ধীর সিংহের দলের সদস্যরা গজেন্দ্র সিংহের দলের সদস্যদের উপর হামলা চালান। এরপরই দুই পক্ষের মধ্যে লাঠালাঠি শুরু হয়। গজেন্দ্রর পরিবারের লোকেদের মারধর করে ধীর সিংয়ের লোকেরা। ধীর সিংয়ের দলের সদস্য শামু ও অজিত গুলি চালান বলে অভিযোগ। পাল্টা প্রতিরোধের চেষ্টা করে গজেন্দ্রর দলবল। এর পরই শুরু হয় দুপক্ষের লড়াই। আচমকাই ধীর সিংহের দলের সদস্যেরা বন্দুক নিয়ে গজেন্দ্র সিংহের পরিবারের উপর গুলি চালান, মৃত্যু হয় ৬ জনের। বেশ কয়েক জন আহত হন। এই ঘটনার পর থেকেই পলাতক ধীর সিংহ এবং তাঁর পরিবার।খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। ঘটনাস্থলে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।