নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে শনিবার সমস্ত টেলিভিশন বিতর্ক থেকে বিরত থাকার সিদ্ধান্ত কংগ্রেসের 

Written by SNS June 3, 2023 8:50 pm

দিল্লি, ৩ জুন – বালেশ্বরের ট্রেন দুর্ঘটনায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে শনিবার সমস্ত টেলিভিশন বিতর্ক থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিল কংগ্রেস। কংগ্রেসের প্রচার এবং জনসংযোগ বিভাগের প্রধান পবন খেড়া বলেন, “এই দুঃসময়ে আমাদের সবার একত্রভাবে দুর্ঘটনায় স্বজনহারা মানুষদের পাশে দাঁড়ানো উচিত।”  তিনি টুইট করে দুর্ঘটনাগ্রস্ত পরিবারের সমস্ত সদস্যদের সমবেদনাও জানান।

ওড়িশার বালেশ্বরের ট্রেন দুর্ঘটনার আঁচ পড়ে জাতীয় রাজনীতিতেও। রেলের ‘গাফিলতি’ নিয়ে সরব হয়েছে বিভিন্ন রাজনৈতিক দল।  বিষয়গুলি নিয়ে অন্য দিনের মতোই সর্বভারতীয়  সংবাদমাধ্যমগুলিতে আলোচনায় অংশ নেওয়ার কথা ছিল কংগ্রেসের প্রতিনিধিদের। কিন্তু চারিদিকে যখন স্বজন হারানোর হাহাকার, সেই পরিস্থতিতে কোনোরকম আলোচনায় অনস নেওয়া থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয় কংগ্রেস। কংগ্রেস সূত্রে খবর, এই পরিস্থিতিতে তাঁদের তরফে কোনও রাজনৈতিক বার্তা যাক, তা তাঁরা চান না।

তবে দুর্ঘটনার জন্য  রেলের ভূমিকা নিয়ে যেসব প্রশ্ন উঠছে, সে সম্পর্কে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে আমরা কিছু বিষয় জানতে চাই, তবে এখন উদ্ধারকাজকেই অগ্রাধিকার দেওয়া উচিত। তত ক্ষণ অবধি অপেক্ষা করা যেতেই পারে।’ এর পাশাপাশি কংগ্রেসের তরফে একটি বিবৃতি প্রকাশ করে খড়্গে কংগ্রেস কর্মী-সমর্থকদের দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজে সামিল হতে বলেন । অন্যান্য রাজ্য থেকে বহু কংগ্রেস কর্মী ঘটনাস্থলে গেছেন বলে খড়্গে জানান।  ।