‘সার্কাস’ এর খেল ‘ভ্রান্তিবিলাস’- আদলে টিজারেই মিলল চমক

মুম্বাই,২৯ নভেম্বর — ‘সার্কাস’ দেখতে গিয়ে মনে পড়ল উত্তমকুমার অভিনীত ‘ভ্রান্তিবিলাস’। ভাবছেন সার্কাস আর ভ্রান্তিবিলাস কি সম্পর্ক। আরে না আমি রণবীর সিং অভিনীত রোহিত শেট্টি পরিচালিত ‘সার্কাস’ সিনেমার কথা বলছি। ছবিতে রণবীর যেমন দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন, তেমনই ডাবল রোলে দেখা যাচ্ছে বরুণ শর্মাকে। তাতেই উত্তমকুমার ও ভানু বন্দ্যোপাধ্যায় অভিনীত চিরঞ্জিৎ চৌধুরী ও তাঁর চাকর কিঙ্করের স্মৃতি ফিরেছে।

রোহিত শেট্টির পরিচালনাতেই ‘সিম্বা’ হয়ে বড়পর্দায় নিজের অ্যাংরি হিমানের প্রতিচ্ছবি গড়ে তুলেছেন রণবীর সিংহ।এবার নায়ক-পরিচালক জুটি ভরসা রেখেছেন কমেডির উপর। তাও আবার রিমেক। 

১৯৮২ সালে মুক্তি পাওয়া ‘আঙ্গুর’ সিনেমার রিমেক ‘সার্কাস’। সঞ্জীব কুমার অভিনীত ক্লাসিক ছবিটি আবার ১৯৬৮ সালে মুক্তি পাওয়া ‘দো দুনি চার’ সিনেমার আদলে তৈরি। যা কিনা বাংলার ‘ভ্রান্তিবিলাস’ সিনেমার হিন্দি রিমেক। অর্থাৎ লতায়পাতায় রণবীরের সিনেমাটিকে বাংলার ক্লাসিক ছায়াছবির রিমেক বলাই যায়।

নতুন এই ছবিতেও ছয়ের দশকের কাহিনিই ফুটিয়ে তোলা হয়েছে। আর তাতে রয়েছেন রোহিতের পছন্দের একঝাঁক অভিনেতা। যেমন, জনি লিভার, সঞ্জয় মিশ্র, অশ্বিণী কালসেকর, সিদ্ধার্থ যাদব, মুকেশ তিওয়ারি, মুরলী শর্মা আরও অনেকে। ছবির দুই নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজ ও পূজা হেগড়ে। প্রত্যেককেই টিজারে ছয়ের দশকের পোশাকে দেখা গিয়েছে। এছাড়াও ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগন ও দীপিকা পাড়ুকোন।


২৩ ডিসেম্বর মুক্তি পাবে ‘সার্কাস’। ট্রেলার প্রকাশ করা হবে আগামী শুক্রবার অর্থাৎ ২ ডিসেম্বর।