পুলিশকে চড় মেরে ১৪ দিন জেলে মুখ্যমন্ত্রীর বোন

Written by SNS April 25, 2023 5:13 pm

হায়দরাবাদ, ২৫ এপ্রিল– তেলঙ্গানার এক পুলিশকর্তাকে চড় মারার অভিযোগে গ্রেফতার করা হল অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির বোন ওয়াইএস শর্মিলাকে। অভিযোগ, হায়দরাবাদে তেলঙ্গানায় সরকারি চাকরিতে নিয়োগের পরীক্ষার প্রশ্ন ফাঁসের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিশেষ তদন্তকারী দল বা সিটের কার্যালয়ে যাচ্ছিলেন শর্মিলা । সেখানেই তাঁর পথ আটকায় পুলিশ। বাধা পেয়ে চড় মেরে বসেন এক পুলিশ কর্মীকে। সঙ্গে সঙ্গে তাঁকে আটক করে জুবিলি হিলস থানায় নিয়ে যায় পুলিশ। শর্মিলাকে ১৪ দিনের জন্য জেলে পাঠানো হয়েছে বলে খবর।এই ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গেছে দক্ষিণ ভারতের রাজ্য-রাজনীতিতে। প্রসঙ্গত, পাবলিক সার্ভিস কমিশনের প্রশ্ন ফাঁসের ঘটনায় উত্তাল তেলেঙ্গনার রাজনৈতিক মহল। কেসিআর সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি-সহ রাজনৈতিক দলগুলি।

শর্মিলা যে সিটের কার্যালয়ে যাবেন সেই খবর আগেই ছিল পুলিশের কাছে। সে কারণে সকাল থেকেই তাঁর জুবিলি হিলসের বাড়ির সামনের চত্বর বিহাল পুলিশবাহিনী মোতায়েন ছিল। বাড়ি থেকে বের হতে বাধা দেওয়া হয় তাঁকে। কিন্তু, পুলিশি বাধা উপেক্ষা করে তিনি গাড়িতে উঠতে যান। তাঁকে গাড়িতে উঠতে বাধা দেন পুলিশকর্মীরা। কিছুক্ষণ বচসার পরে ধাক্কাধাক্কি হয়। তখনই এক পুলিশকর্তাকে সপাটে চড় মেরে বসেন শর্মিলা। সঙ্গে সঙ্গেই গ্রেফতার করা হয় তাঁকে।

জগন্মোহন রেড্ডির সঙ্গে মতবিরোধের জেরে তেলঙ্গানার ওয়াইএসআর কংগ্রেস ছেড়ে প্রয়াত বাবার নামে নতুন দল গড়েছিলেন শর্মিলা। যদিও জগনের দলের দাবি, অন্ধ্রপ্রদেশের তুলনায় তেলেঙ্গনার স্বার্থ রক্ষায় বেশি গুরুত্ব দিতে চাইছেন শর্মিলা। সেই কারণেই তাঁদের দলের সঙ্গে মতবিরোধ ক্রমেই চরমে উঠছিল।

এর আগেও তেলঙ্গনায় হেনস্থার শিকার হয়েছেন জগনমোহন রেড্ডির বোন শর্মিলা। তেলেঙ্গানা মুখ্যমন্ত্রীর বাসভবন ঘেরাও অভিযানে যোগ দিতে যাওয়ার সময় জগন মোহন রেড্ডির বোনের গাড়িটি ক্রেনের সাহায্যে সরিয়ে নিতে দেখা যায় পুলিশকে। ক্রেনের সাহায্যে সরিয়ে দেওয়ার সময় গাড়িতেই বসেছিলেন মুখ্যমন্ত্রীর বোন ওয়াইএস শর্মিলা।