নিয়োগ দুর্নীতি মামলায় জীবনকৃষ্ণ সাহার অ্যাকাউন্ট ফ্রিজ করছে সিবিআই, প্রশ্নের মুখে বিধায়কের স্ত্রী ও শ্যালক  

Written by SNS April 19, 2023 2:51 pm

কলকাতা , ১৯ এপ্রিল – নিয়োগ দুর্নীতি মামলায় জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতারের পর এবার প্রশ্নের মুখে বিধায়ক  জীবনকৃষ্ণ সাহার  স্ত্রী টগরি সাহা ও তাঁর ভাইয়ের চাকরি। বিধায়কের অ্যাকাউন্টও ফ্রিজ করেছে সিবিআই।
শোনা যাচ্ছে, নিয়োগ দুর্নীতিতে যুক্ত বিধায়ক   জীবনকৃষ্ণ সাহা  শুধু যে অর্থের বিনিময়ে চাকরি পাইয়ে দিয়েছেন তাই নয়, স্ত্রীর স্কুলের চাকরির নেপথ্যেও বিধায়কের হাত ছিল। এমনকী শ্যালককেও চাকরি পাইয়ে দিয়েছিলেন জীবনকৃষ্ণ। স্বামী প্রভাবশালী হওয়ায়  মর্জিমতো স্কুলে যেতেন টগরি দেবী। তবে বেশিরভাগ দিনই তিনি যেতেন না। সূত্রের খবর, ফেল করেও নাকি চাকরি পেয়েছিলেন টগরিদেবীর ভাই। ফলত এবার সিবিআইয়ের নজরে বিধায়কের স্ত্রী ও শ্যালকের চাকরি।

টানা জেরা চলাকালীন জীবনকৃষ্ণ সাহার ১১ টি অ্যাকাউন্টের হদিশ পেয়েছে সিবিআই। তার মধ্যে টগরিদেবীর নামে ৩ টি। আগেই ব্যাংকে চিঠি পাঠিয়ে সম্পত্তির হদিশ পেতে চেয়েছিল সিবিআই।  জীবনকৃষ্ণ সাহার আটটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ় করার প্রক্রিয়া শুরু করেছে সিবিআই।এদিকে আদালতের নির্দেশ নিয়ে মঙ্গলবার সিবিআই দপ্তরে এসে স্বামীর সঙ্গে দেখা করেন তাঁর স্ত্রী। 
কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অনুমান ২০১৪ সালে শিক্ষক নিয়োগ পরীক্ষায় চাকরি বিক্রির এজেন্ট হিসাবে কাজ করতেন জীবনকৃষ্ণ। চাকরির প্রতিশ্রুতি দিয়ে তিনি টাকা তুলতে শুরু করেন ।  সোমবার ভোর ৫টা নাগাদ তৃণমূল বিধায়ককে তাঁর বড়ঞার বাড়ি থেকে গ্রেফতার করে সিবিআই। নিয়োগ দুর্নীতিকাণ্ডের তদন্তে অসহযোগিতা এবং তথ্যপ্রমাণ লোপাট করার চেষ্টা, মূলত এই দুই অভিযোগে প্রাথমিক ভাবে তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।