ভারত-কানাডার টানাপোড়নের গল্প বুনবে শাহরুখের ‘ডাঙ্কি’

Written by Sunita Das October 3, 2023 3:22 pm
মুম্বই: শারুখের সফলতা এখন সপ্তমে। ‘জওয়ান’ বক্স সুপার-ডুপার হিট। বেশ কয়েকদিন আগেই গোটা বিশ্বে হাজার কোটির গণ্ডি ছাড়িয়েছে জওয়ান। জওয়ান যে শাহরুখ ভক্তদের প্রত্যাশা আরও বাড়িয়ে দিয়েছে তা বলাই যায়।  শাহরুখ ভক্তরা এবার মুখিয়ে আছেন, কিং খানের পরের ছবি ডাঙ্কির জন্য। সূত্রের খবর অনুযায়ী, চলতি বছরের ২২ ডিসেম্বর মুক্তি পাবে এই ছবি। কিন্ত তার আগেই ফাঁস হয়ে গেল পরিচালক রাজকুমার হিরানির এই ছবির চিত্রনাট্য।

সম্প্রতি কানাডার নাগরিক খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জরের খুনের নেপথ্যে ভারতীয়দের হাত থাকতে পারে এমন দাবি এর আগে করতে দেখা গিয়েছে ব্রিটেনের প্রধানমন্ত্রী ট্রুডোকে। দেশের সংসদে দাঁড়িয়ে তিনি এমনটাই বলেছিলেন। এই দাবির পক্ষে প্রমাণ মিলেছে বলেও জানান কানাডার প্রধানমন্ত্রী। তার পর থেকেই দ্বিপাক্ষিক সম্পর্কে টানাপোড়েন শুরু হয়েছে।

দুই দেশের সম্পর্কের এই টানাপোড়েনের মাঝেই শাহরুখের পরবর্তী ছবি ‘ডাঙ্কি’র গল্প নিয়ে উত্তেজিত শাহরুখ ভক্তরা। কারণ এই ছবিতে উঠে আসবে ভারত ও কানাডার অভিবাসনের গল্প। কানাডার অনুপ্রবেশের গল্পই দেখা যাবে শাহরুখের এই ছবিতে।

শাহরুখ, রাজকুমার হিরানি অবং জিও স্টুডিওজের প্রযোজনায় তৈরি হচ্ছে নতুন এই ছবি। আর তাতে শাহরুখ ছাড়াও রয়েছেন ধর্মেন্দ্র, তাপসী পান্নু, ভিকি কৌশল, দিয়া মির্জা, বোমন ইরানি, সতীশ শাহ, পরীক্ষিত সাহনি। এই প্রসঙ্গে কথা বলতে গিয়েই নাকি তাপসী জানিয়ে দিয়েছেন, ছবিতে শাহরুখ ও ধর্মেন্দ্রর দুরন্ত একটি দৃশ্য রয়েছে। আর এমন আবেগঘন দৃশ্য ভারতীয় সিনেমার ইতিহাসে কখনও দেখা যায়নি।

‘৩ ইডিয়টস’, ‘পিকে’, ‘মুন্নাভাই’ ফ্র্যাঞ্চাইজি, ‘সঞ্জু’র মতো একাধিক হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন রাজকুমার হিরানি। এমন পরিচালকের সঙ্গে এতদিন বাদে জুটি বেঁধেছেন বলিউড বাদশা।