৪৪০ ভােল্টের মতাে বিপজ্জনক বিজেপি : মমতা

আগে ছিলেন চাওয়ালা এখন হয়েছেন চৌকিদার। আর এই চৌকিদার থাকলে দেশ বেচে দেবে। আবার পুণর্মুষিক ভবাে হবে৷ নরেন্দ্র মােদিকে এবার আর প্রধানমন্ত্রীর চেয়ারে বসতে দেওয়া হবে না। শনিবার দুপুরে পান্ডুয়ায় এক জনসভা মঞ্চ থেকে এভাবেই মােদিকে একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

Written by SNS Hooghly | April 28, 2019 1:41 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

আগে ছিলেন চাওয়ালা এখন হয়েছেন চৌকিদার। আর এই চৌকিদার থাকলে দেশ বেচে দেবে। আবার পুণর্মুষিক ভবাে হবে৷ নরেন্দ্র মােদিকে এবার আর প্রধানমন্ত্রীর চেয়ারে বসতে দেওয়া হবে না। শনিবার দুপুরে পান্ডুয়া থানার অন্তর্গত মহানাদ হাইস্কুলের মাঠে হুগলি লােকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী রত্না দে নাগের সমর্থনে জনসভা মঞ্চ থেকে এভাবেই মােদিকে একহাত নেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এদিন তিনি জনসভার মাঠের পাশে হেলিকপটার থেকে নামেন ১টা নাগাদ। এদিন তিনি প্রায় ৪২ মিনিট বক্তব্য রাখেন। এদিনও তিনি বক্তব্যের প্রায় অর্ধেক পান্ডুয়া সহ হুগলির বিভিন্ন অঞ্চলের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন।

এদিন মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যের প্রথমেই বিগত বিধানসভাতে পান্ডুয়া বিধানসভায় সিপিএমের জয় পাওয়া নিয়েও দুঃখ প্রকাশ করেন। পাশাপাশি সরাসরি না বলেও সপ্তগ্রাম বিধানসভায় যে তৃণমূলের পরিস্থিতি সুবিধাজনক নয় তা বুঝিয়ে দেন। এদিন বারংবারই মুখ্যমন্ত্রী সপ্তগ্রাম বিধানসভায় নজর দেওয়ার জন্য স্থানীয় নেতৃত্বকে আবেদন জানান।

এদিনও মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকার ও নরেন্দ্র মােদিকে তুলােধােনা করেন। এদিন মমতা বলেন, বিজেপি দল নিজেদের হিন্দুদের দল বলে দাবি করলেও তারা হিন্দুদের দল নয়। কারণ ওরা দেবতাদের রাস্তায় বিক্রি করে। তার দাবি কোনও ধর্মের লােকেরাই দাঙ্গা করে না। দাঙ্গা লাগায় মােদির মত বিজেপির নেতারা। এটা বিজেপির একটা চালাকি। এদের এক হাতে ডান্ডা সঙ্গে কিছু গুন্ডা আর টাকা নিয়ে তারা এখন হয়েছে পান্ডা।

এদিন বিজেপিকে পচা শামুখের সাথে তুলনা করে সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন, পচা শামুখে পা কাটবেন না। বিপদের প্রতীক হিসাবে যেমন ৪৪০ ভােল্ট লেখা থাকে তার সাথে এদিন তুলনা করে বলেন, আগামীদিনে নরেন্দ্র মােদি ও বিজেপি দেশের সংহতির জন্য সবচেয়ে বড় ডেঞ্জার বা বিপদ।

পাশাপাশি তিনি বলেন, নরেন্দ্র মােদি এমন একজন প্রধানমন্ত্রী যিনি মিথ্যা কথা বলেন। এখন তাদের একহাতে ডান্ডা সঙ্গে কিছু গুন্ডা। আর টাকা নিয়ে হয়েছে পান্ডা। তার আরও দাবি এখন বিজেপির মিছিলে গেলে ১০০০ টাকা করে, বিজেপিকে ভােট দিলে ৫০০০ টাকা করে আর বিজেপির হয়ে পােস্টার মারলে ৫০০ টাকা করে দেওয়া হয়।

মমতা আরও বলেন, বিজেপি গণ্ডমুর্খের দল। তার দাবি একজন প্রধানমন্ত্রী কোথায় শান্তি রক্ষা করবেন, তা নয় তিনি বাংলায় এসে রােজ রােজ উস্কানিমূলক কথা বলছেন। এমনকি মমতা এদিন অভিযােগ করে বলেন, আগে যারা সিপিএমের হার্মাদ ছিল এখন তারাই বিজেপির ওস্তাদ। সিপিএমই বাংলায় বিজেপিকে এনেছে বলেও তিনি দাবি করার পাশাপাশি বলেন, বাংলায় এখন সিপিএম, কংগ্রেস, বিজেপি এক হয়েছে।

মমতা এদিন দাবি করেন, বিজেপি সারা দেশে ৮০ টি আসনও পাবে না। অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পাঞ্জাব, কেরালা, পশ্চিমবঙ্গ এবং ওড়িশা থেকে একটি আসনেও জয়ী হবে না মােদির দল। সারা দেশে বিজেপির গ্রাফ প্রতিদিনই ক্রমশ নামছে। বিজেপি দেশের ক্ষতি করে দিয়েছে। আমজনতা তাদের অভিজ্ঞতা দিয়ে সবকিছু বুঝতে পারছে। সে কারণে গােটা দেশ ঐক্যবদ্ধ হয়েছে বিজেপির বিদায় সুনিশ্চিত করতে।