কর্ণাটক পুর নিগম নির্বাচনে বড় সাফল্য, বিজয়াপুরায় ৩৫টির মধ্যে ১৭টি আসনে জয়ী বিজেপি

Written by SNS November 1, 2022 5:01 pm

বেঙ্গালুরু, ২ নভেম্বর– কর্ণাটকের পৌর নিগম নির্বাচনে ১৭ টি আসনে জয় হাসিল করে কেল্লা ফতে। বিজেপির। সম্প্রতি নির্বাচন হয় বিজয়াপুরা ও কোল্লেগালে । পূর্ব নাম বিজাপুর বর্তমান বিজয়াপুরায় ৩৫টিতে প্রার্থী দিয়ে ১৭টি আসনে বিরোধীপক্ষকে পর্যদস্তু করে জয় পেয়েছে গেরুয়া শিবির। কোল্লেগালে উপনির্বাচনে সংখ্যা গোরীষ্ঠ তারা। দু’টি পুর নির্বাচনে বিপুল জয়ের পর দলকে শুভেচ্ছা জানিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই ।

বিজয়াপুরায় সংখ্যা গোরীষ্ঠ হতে না পারলেও ১০টি ওয়ার্ডে জয় পেয়েছে প্রধান বিরোধী কংগ্রেস । আসাদুদ্দিন ওয়েসির মিম দু’টি ওয়ার্ডে জিতেছে। এছাড়াও জেডিএস একটি ও পাঁচটি ওয়ার্ডে জয় পেয়েছেন নির্দল প্রার্থীরা। তবে ৩৫টির মধ্যে ১৭টি আসনে জয় পেয়ে বোর্ড গঠনের বিষয়ে অনেকটাই এগিয়ে বাসবরাজ বোম্মাইয়ের দল। কোল্লেগাল উপনির্বাচনেও শাসক দলের জয়জয়কার। ৭ আসনের মধ্যে ৬টিতেই জয় পেয়েছে বিজেপি।

পুর নির্বাচনের ফল ঘোষণার পরেই ‘অভূতপূর্ব’ জয়ের জন্য দলীয় কর্মীদের শুভেচ্ছা জানান কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। দলের দায়িত্বে থাকা বিজেপি সাংসদ বসনগৌড়া পাতিলকে আলাদা করে শুভেচ্ছা জানিয়েছেন বোম্মাই। বোম্মাইয়ের প্রতিক্রিয়া, “বিজয়পুরা মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনে ৩৫টি আসনের মধ্যে ১৭টি আসন জিতে আমাদের দল অভূতপূর্ব কৃতিত্ব অর্জন করেছে। যে প্রত্যেক দলীয় সদস্যরা আমাদের বিজয় নিশ্চিত করেছেন, তাঁদের প্রত্যেককের প্রতি রইল আমার আন্তরিক অভিনন্দন। আমি হৃদয় থেকে ধন্যবাদ জানাই বিজয়পুরার বিজেপি বিধায়ক বাসনাগৌড়া পাটিল এবং নিবেদিত পার্টি কর্মীদের, যাঁরা বিজেপির জন্য কঠোর পরিশ্রম করেছেন।”