‘দেশের শত্রু বাইডেন’, এফবিআইরের হানায় বিস্ফোরক ট্রাম্প  

Written by SNS September 5, 2022 1:53 pm

ওয়াশিংটন, ৫ সেপ্টেম্বর– বাড়িতে এফবিআইরের হানায় বেজায় চটেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তারই ক্ষোভ হিসেবে তাঁর মন্তব্য, ‘প্রেসিডেন্ট জো বাইডেন আসলে দেশের শত্রু’। একটি জনসভায় এমনই মন্তব্য করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প । সেখানে বাইডেনের বিরুদ্ধে আইনের অপব্যবহার করার অভিযোগ এনেছেন ট্রাম্প। বাইডেনকে হুঁশিয়ারি দিতেও ছাড়েননি ট্রাম্প। তার বক্তব্য, এরকম চলতে থাকলে মানুষ ক্ষিপ্ত হয়ে উঠবে এবং সরকারের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ করবে।

উল্লেখ্য, ট্রাম্পের পাম বিচের বাড়িতে এফবিআই হানার পরে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। যদিও সরকারি ভাবে মার্কিন তদন্তকারী সংস্থার তরফে কিছু বলা হয়নি।

গত ৮ আগস্ট ট্রাম্প জানান, তাঁর একটি বাড়িতে আচমকা হানা দিয়েছে এফবিআই। যদিও এফবিআইয়ের তরফে এই তল্লাশি সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি। গত শনিবার পেনসিলভেনিয়াতে একটি জনসভায় ট্রাম্প বলেছেন, “আমেরিকার ইতিহাসে প্রথমবার মার্কিন ক্ষমতার এহেন অপব্যবহার করা হয়েছে। মার্কিন নাগরিকদের স্বাধীনতার উপরে এরকম আঘাত আগে কখনও হয়নি।” ট্রাম্প আরও বলেছেন, আমেরিকার বিচারবিভাগ এবং তদন্তকারী সংস্থাগুলি স্বাধীন ভাবে কাজ করত। কিন্তু বাইডেনের আমলে সেগুলির উপরেও অধিকার ফলাচ্ছে সরকার।

কিছুদিন আগেই একটি জনসভায় ট্রাম্পের সমর্থকদের নিন্দা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছিলেন, ট্রাম্পের সমর্থকরা আমেরিকার গণতন্ত্রকেই প্রশ্নের মুখে ফেলে দেয়। সেই মন্তব্যের পালটা দিয়ে শনিবারের জনসভায় ট্রাম্প বলেছেন, “আগে কোনও মার্কিন প্রেসিডেন্ট এরকম বিদ্বেষমূলক বক্তৃতা দেননি। আসলে বাইডেন নিজেই আমাদের দেশের শত্রু। সকলের সেটা জেনে রাখা দরকার। ” ট্রাম্প আরও বলেছেন, সরকার যদি এইভাবে আইনের অপব্যবহার করতে থাকে, তাহলে মার্কিন ইতিহাসে সবচেয়ে বড় বিক্ষোভ দেখাবে সাধারণ মানুষ।”