সিবিআইয়ের জরুরি তলব, ‘নবজোয়ার যাত্রা একটা আবেগ ’ টুইট করে জানালেন অভিষেক

Written by SNS May 20, 2023 6:04 pm

কলকাতা, ২০ মে — বৃহস্পতিবার অভিষেক বলেছিলেন, তদন্তকারী সংস্থা ডাকলে একদিনের জন্য নব জোয়ার যাত্রা থামিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে পারেন। সিবিআই নোটিস পেয়েই তাই কলকাতায় ফেরার সিদ্ধান্ত নেন। পাশাপাশি হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিমকোর্টে গিয়ে সিবিআইকে এড়ানোর চেষ্টাও জারি রাখেন। কিন্তু জরুরি শুনানি না হওয়ায় বেলা এগারোটা নাগাদ নিজামে ঢোকেন অভিষেক।নিজামী যাবার পূর্বেই  সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন অভিষেক। 

স্কুলে নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় শনিবার সকাল ১১টায় সিবিআই তলব করেছে তাঁকে। শুক্রবার সিবিআইয়ের নোটিসের কথা জানার পরেই বাঁকুড়ার সোনামুখীতে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচি থেকে কলকাতায় ফিরে এসেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।
শুক্রবার গভীর রাতে নবজোয়ার যাত্রার অভিজ্ঞতা এবং প্রাপ্তি নিয়ে একটি টুইট করেছেন অভিষেক। লিখেছেন, ‘আমার কাছে এই জনসংযোগ যাত্রা একটি আবেগ। শুধু মাত্র একটি যাত্রার চেয়ে বেশি। এই যাত্রা আমাকে জনগণের কাছে এনেছে, শিকড়ের সন্ধান দিয়েছে। ন্যায়ের ভবিষ্যৎ গড়ে তোলার জন্য আমার সঙ্কল্পকে দৃঢ় করেছে। তৃণমূল এবং নবজোয়ার বাংলার উন্নয়নের জন্য আমার প্রতিশ্রুতি।’
সিবিআই ২০ মে অভিষেককে নিজাম প্যালেস জিজ্ঞাসাবাদের জন্য ডেকেছেন আর সেইদিনই রাতে বাঁকুড়ার পাত্রসায়রে কুচিবাগান মাঠে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচিতে সভা ছিল অভিষেকের। কিন্তু তিনি সভা স্থগিত রেখে কলকাতায় ফেরায় ওই সভায় ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।