‘ষড়যন্ত্র করে আমায় অপমান’, গেহলটের বিরুদ্ধে বসুন্ধরার অভিযোগ 

Written by SNS May 8, 2023 4:59 pm
জয়পুর, ৮ মে– রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র করে অপমান’এর অভিযোগ আনলেন বিজেপি নেত্রী বসুন্ধরা রাজে । ঘটনার সূত্রপাত রবিবার একটি জনসভায়। সেখানে গিয়ে রাজস্থানের মুখ্যমন্ত্রী বলেন, ২০২০ সালে তাঁর সরকার ফেলে দেওয়ার চেষ্টা করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সময়ে রাজে-সহ তিন নেতার সাহায্যে রক্ষা পায় কংগ্রেস সরকার। গেহলটের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে বিবৃতি প্রকাশ করেছেন বসুন্ধরা রাজে।

২০২০ সালে রাজস্থানের তৎকালীন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলটের নেতৃত্বে বিদ্রোহ শুরু করেন তাঁর বসুন্ধরার অনুগামীরা। মুখ্যমন্ত্রী পদে অশোক গেহলটের পরিবর্তে পাইলটকে বসাতে চেয়ে আন্দোলন শুরু হয়। পরে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। উপমুখ্যমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয় পাইলটকে। মুখ্যমন্ত্রীর দায়িত্ব থাকে গেহলটের হাতেই। 

রবিবার বসুন্ধরা রাজের কেন্দ্রে গিয়ে গেহলট সাফ দাবি করেন, বিজেপির চক্রান্তে সাহায্য করেননি রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা। সেই জন্যই ২০২০ সালে কংগ্রেস সরকার পড়ে যায়নি। এহেন মন্তব্য প্রকাশ্যে আসতেই কড়া ভাষায় প্রতিবাদ জানান বসুন্ধরা রাজে। বিবৃতি প্রকাশ করে তিনি বলেন, “২০২৩ সালের নির্বাচনে হেরে যাওয়ার ভয় পাচ্ছেন গেহলট। তাই ষড়যন্ত্র করে এভাবে আমার বিরুদ্ধে অপমানজনক কথা রটাচ্ছেন। আসলে নিজের দলেই বিরোধিতার মুখে পড়েছেন গেহলট। সেই জন্যই এমন মিথ্যা অভিযোগ এনে আমাকে অপমান করছেন তিনি।”