সেলস ট্যাক্সকে চ্যালেঞ্জ অনুষ্কার 

Written by SNS January 13, 2023 5:26 pm

মুম্বাই ,১৩ জানুয়ারী — হিসাবের বাইরে গিয়ে অতিরিক্ত কর চাপানো হয়েছে! সেলস ট্যাক্সের ডেপুটি কমিশনারের পাস করা অর্ডারকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা । অনুষ্কার অভিযোগ, অভিনেত্রী হিসেবে নয়, তাঁর উপরে কর চাপানো হয়েছে প্রোডাক্ট এনডোর্সমেন্ট, অ্যাওয়ার্ড সেরেমনি উপস্থাপনা এবং অন্যান্য প্রচারমূলক কাজের জন্য। বম্বে হাইকোর্টে জমা দেওয়া পিটিশনে অনুষ্কা জানিয়েছেন, অনুষ্কা তাঁর পারফরমার রাইটস অন্য কাউকে দিয়ে রেখেছেন। বিচারপতি নিতিন জামদার ও অজয় আহুজার ডিভিশন বেঞ্চে চলছে এই মামলা। পরবর্তী শুনানি হবে ৬ ফেব্রুয়ারি।

সেলস ট্যাক্সের রিপোর্টকে চ্যালেঞ্জ ছুঁড়ে অনুষ্কা জানিয়েছেন, ২০১২-১৩ সালে তাঁর কাছে ১.০২ কোটির কর চাওয়া হয়েছে, পরের বছরই তা বেড়ে দাঁড়ায় ১.৬। এই অভিযোগ নিয়েই আদালতের দ্বারস্থ হয়েছেন বিরাটপত্নী।

প্রসঙ্গত, যদিও ছবির ক্ষেত্রে নিয়ম ভিন্ন। ২০১৩-১৪ অর্থবর্ষে অভিনেত্রীর করের প্রায় ১৭ কোটি টাকার হিসেবে গড়মিল রয়েছে। অন্যদিকে অনুষ্কার দাবি, বিতর্কিত করের ১০ শতাংশ পরিশোধ করা না হলে নতুন করে পিটিশন জমা করার কোনও নিয়ম নেই। অভিনেত্রীর বয়ানে সহমত নয় মুম্বই হাই কোর্ট। তাঁকে নতুন করে পিটিশন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ নিয়ে অভিনেত্রীর তরফে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।