পুলিশের জালে অমৃতপাল, পাঠানো হচ্ছে ডিব্রুগড় জেলে  

Written by SNS April 23, 2023 1:49 pm

চন্ডিগড়, 23 এপ্রিল– দীর্ঘ ৩৬ দিন পলাতক থাকার পর অবশেষে রবিবার ধরা পড়েছেন পাঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিং ।

রবিবার সকালে মোগা জেলার এক গুরুদ্বারে মোগা পুলিশের হাতে ধরা পড়েন তিনি।এই একমাস ধরে তাঁকে হন্যে হয়ে খুঁজছিল পাঞ্জাব পুলিশ। রবিবার অমৃতপাল নিজে ধরা না দিলে আদৌ কবে তাঁকে পুলিশ গ্রেফতার করতে পারতো, তা নিয়ে সংশয় রয়েছে।

এদিকে অমৃতপালের গ্রেফতারির ঘটনায় রাজ্যে অশান্তি ছড়ানোর আশঙ্কা করছে প্রশাসন। সেক্ষেত্রে রাজ্যজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। এমনকী কোনওরকম গুজবেও কান দিতেও নিষেধ করা হয়েছে। তবে এতেই ক্ষান্ত হচ্ছে না পাঞ্জাব সরকার। সূত্রের খবর, রাজ্যে যাতে কোনও পরিস্থিতিতেই বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, তাই রবিবারই অমৃতপাল সিংকে রাজ্য থেকে অনেক দূরে নিয়ে চলে যাবে পাঞ্জাব পুলিশ। এখনও পর্যন্ত যা খবর, তাতে অসমের ডিব্রুগড় জেলে স্থানান্তরিত করা হতে পারে খলিস্তানি নেতাকে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার লন্ডন যাওয়ার পথে এয়ারপোর্ট থেকেই আটক করা হয়েছিল অমৃতপাল সিংয়ের স্ত্রী কিরণদীপকে। অভিযোগ, এই অশান্ত পরিস্থিতির সুযোগ নিয়েই লন্ডন পালিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে তাঁকে ধরতে এয়ারপোর্টে জাল বিছিয়ে রেখেছিল পুলিশ। এরপর কিরণদীপ আসতেই সঙ্গে সঙ্গে তাঁকে ধরে ফেলা হয়। কিন্তু কিরণদীপের বিরুদ্ধে খলিস্তানি আন্দোলনে জড়িত থাকার কোনও অভিযোগ নেই। এমনকী তাঁর বিরুদ্ধে কোনও অপরাধের প্রমাণও নেই। তারপরেও তাঁকে আটক কেন করা হল, সেই নিয়ে প্রশ্ন ওঠে।