হাসপাতালে রোগীকে ইঞ্জেকশন দিচ্ছেন অ্যাম্বুলেন্স চালক! বেহাল চিকিৎসা ব্যবস্থা  যোগীরাজ্যে 

Written by SNS November 26, 2022 2:45 pm

উত্তরপ্রদেশ,২৬ নভেম্বর — যোগীরাজ্যে চিকিৎসা ব্যবস্থার এতোবড়ো গাফিলতি নিয়ে হইচই পরে গেছে।কোনো ডাক্তার বা নার্স নয় কিংবা হাসপাতালে কোনও কর্মীও নয়।এখানে সরকারি হাসপাতালে ওয়ার্ডের ভিতর ঢুকে রোগীকে ইঞ্জেকশন দিয়ে দিলেন অ্যাম্বুলেন্স চালক ! ঘটনার ভিডিও সামনে আসার পরেই হইচই পড়ে গেছে।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বালিয়া জেলা হাসপাতালে গত ২৩ শে নভেম্বর ।সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয় ইন্টারনেটে। সেই ভিডিওতে দেখা যায়, বালিয়া হাসপাতালে ওয়ার্ডের ভিতরে ঢুকে এক রোগীকে ইঞ্জেকশন দিচ্ছেন অ্যাম্বুলেন্স চালক।ভিডিওটি প্রকাশ পেতেই চাঞ্চল্য ছড়ায়।

প্রশ্ন উঠছে একটা হাসপাতালে সিকিউরিটি ,স্টাফ , নার্স ,ডাক্তার থাকা সত্ত্বেও কি করে তাদের নজর এড়িয়ে একজন অনভিজ্ঞ অ্যাম্বুলেন্স চালক, কেমন ভাবে  তিনি হাসপাতালের ভিতরে ঢুকে এলেন? কেনই বা সম্পূর্ণ অনভিজ্ঞ একজন রোগীকে ইনজেকশন দিলেন? সিকিউরিটি ,বিভিন্ন স্টাফ  ,নার্সরা তখন কোথায় ছিল?  কার অনুমতি নিয়ে তিনি ভেতরে গেলেন  ? এই ধরনের একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে ভিডিওটি  সামনে আসার পর থেকেই। বস্তুত, যোগীরাজ্যের বেহাল চিকিৎসা ব্যবস্থা আরও প্রকট হয়ে উঠেছে এই ঘটনার মাধ্যমে।

তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরেই তৎপর হয়ে ওঠে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই বিভাগে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের কাছে এই ঘটনার ব্যাখ্যা চেয়ে পাঠিয়েছেন হাসপাতালে চিফ মেডিকেল সুপারিনটেন্ডেন্ট দিবাকর সিং।পুরো বিষয়টিতে তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি। তিনি আশ্বাস দিয়েছেন, ঘটনায় কেউ দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।