নেট দুনিয়ায় সর্বভারতীয় সংবাদ মাধ্যম বয়কটের ডাক,মিথ্যা অপপ্রচার নিয়ে মুখ খুললেন বিচারপতি 

Written by SNS May 3, 2023 2:51 pm
কলকাতা,৩ মে — সর্বভারতীয় সংবাদ মাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকার কে ঘিরে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সুপ্রিমকোর্টের রোষের মুখে পড়তে হয়।প্রাথমিক দুর্নীতির দু’টি মামলা সরানো হয়েছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে।এবং তার পর থেকেই নেট দুনিয়ায় সেই সংবাদ মাধ্যমকে বয়কটের ডাক উঠেছে।
 বিচারপতি গঙ্গোপাধ্যায়কে ফাঁদে ফেলতেই নাকি এই সাক্ষাৎকার নেওয়া হয়েছে বলে প্রচার চলছে নেট দুনিয়ায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলার নিরিখে এমনই নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।এমনকি গোটা ঘটনাক্রমের জন্য দায়ী করা হয় সর্বভারতীয় সেই সংবাদ মাধকে । সাক্ষাৎকার নিয়ে আসলে বিচারপতিকে ফাঁদে ফেলা হয়েছে বলে অভিযোগ তোলেন কেউ কেউ।এবার তা নিয়ে মুখ খুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।  কিন্তু নেটদুনিয়ায় ওঠা এই অভিযোগ নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রতিক্রিয়া চাইলে তিনি নেট দুনিয়ার এই অভিযোগ শুধু নাকচ করেন তা নয় বরং বিরক্তিও প্রকাশ করলেন বিচারপতি।  সাফ জানিয়ে দিলেন, ফাঁদে ফেলার গল্প সম্পূর্ণ ‘উদ্ভট, আজগুবি এবং মিথ্যা।

 তিনি আরো বলেন সংবাদ মাধমে সাক্ষাৎকার তো আমি নিজের ইচ্ছেতে দিয়েছিলাম। অন্য কারও দ্বারা প্রভাবিত হয়ে তো নয়।এই প্রচার যে কতটা উদ্ভট, তা একটু ভেবে দেখলে সহজেই বোঝা যায়।  সংবাদমাধ্যমকে আমি বিশেষ গুরুত্ব এবং মর্যাদা দিয়ে থাকি। কারণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখা অতি জরুরি কাজ। তাই আমি এই ধরনের আজগুবি এবং মিথ্যে প্রচারের বিরোধিতা করছি।“

এই ধরনের মিথ্যা অপপ্রচার চালিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায়কেই যে অপমান করা হচ্ছে, তাতে সন্দেহের অবকাশ নেই। কারণ হিমবাহ সমান নিয়োগে দুর্নীতিকে অক্লান্ত পরিশ্রমে তিনি বঙ্গ সমাজের সামনে এনেছেন, যাতে যোগ্যরা চাকরি পান এবং শাস্তি পান চোরেরা। তাই তিনি ফাঁদে পড়বেন বা কেউ চক্রান্ত করে তাঁকে ফাঁদে ফেলবেন, এটা বলে বিচারপতি গঙ্গোপাধ্যায়কেই শুধু নয়, বৃহত্তর ভাবে দুর্নীতির বিরুদ্ধে এত মানুষের সম্মিলিত লড়াইকেই খাটো করা হচ্ছে। অত্যন্ত সচেতন ভাবে, স্বেচ্ছায় সাক্ষাৎকার দিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।