মিশে হচ্ছে এয়ার ইন্ডিয়ার-ভিস্তারা

Written by SNS September 2, 2023 4:47 pm
দিল্লি, ২ সেপ্টেম্বর– উড়ানের ইতিহাসের নয়া মোড়। এবার বিমান সংস্থা ভিস্তারার সঙ্গে মিশে যাচ্ছে এয়ার ইন্ডিয়া। শুক্রবার এ নিয়ে সবুজ সংকেত দিল কম্পিটিশন কমিশন অফ ইন্ডিয়া ।

এই সুংযুক্তিকরণের কথা তুলে ধরে সিসিআইয়ের তরফে জানানো হয়, টাটার মালিকানাধীন বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার সঙ্গে হাত মেলাচ্ছে ভিস্তারা। এসআই এয়ারলাইন্স-এর সঙ্গে সংযুক্তি ঘটছে টাটা সনসের। বর্তমানে ভিস্তারা সংস্থার ৫১ শতাংশ শেয়ার রয়েছে টাটাদের হাতে। বাকি ৮৯ শতাংশের অংশীদার সিঙ্গাপুর এয়ার লাইন্স। ভিস্তারা এবং এয়ার ইন্ডিয়া মিশে যাওয়ার অর্থ সিঙ্গাপুরের হাতে থাকবে ২৫.১ শতাংশ।

এই সংযুক্তিকরণের ফলে বিপুল বিনিয়োগ হতে পারে বলেও মনে করা হচ্ছে। ভিস্তারার সিইও বিনোদ কান্নান এর আগে জানিয়েছিলেন, এয়ার ইন্ডিয়ার মতো সংস্থার উপর তাঁদের পূর্ণ আস্থা রয়েছে। এই সংযুক্তিকরণে ভিস্তারার থেকে সাধারণ মানুষ যা প্রত্যাশা করেন, সেই পরিষেবাই পাবেন। উল্লেখ্য, চলতি বছর এপ্রিল মাসেই সিঙ্গাপুর এয়ার লাইন্সের সঙ্গে টাটার সংস্থার গাঁটছড়া বাঁধার অনুমতি চেয়ে সিসিআইয়ের কাছে আবেদন জানানো হয়েছিল। বলা হয়েছিল, এতে ভারতের উড়ানের ক্ষেত্রে কোনও নেতিবাচক প্রভাব পড়বে না। বরং আন্তর্জাতিক সংস্থার সঙ্গে এয়ার ইন্ডিয়ার এই সংযোগ ভবিষ্যতে উড়ানের দিশা আরও প্রশস্ত করবে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।