নগদ টাকার পাহাড়ের পর এবার সোনার খনির সন্ধানে তল্লাশি কংগ্রেস সাংসদের বাড়িতে  

Written by SNS December 13, 2023 5:15 pm

রাঁচি, ১৩ ডিসেম্বর –  ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরাজ সাহুর বাড়ি থেকে নগদ ৩৫১ কোটি টাকা উধ্হার করেছেন আয়কর দফতরের আধিকারিকরা। কিন্তু এরও পরে  আরও আছে।  টাকার পাহাড়ের পর এবার খনির সন্ধান।  কংগ্রেস সাংসদের বাড়িতে আর কোথায় কী লুকানো রয়েছে সেই নিয়ে এখনও সন্দিহান আয়কর আধিকারিকরা। সেই খনির খোঁজে এবার বিশেষ যন্ত্র আনলেন আয়কর আধিকারিকরা।

 

আয়কর আধিকারিক সূত্রে জানা গিয়েছে, লোহারদাগার পৈতৃক বাড়ির নীচে গোপন কুঠুরিতে লুকানো রয়েছে বিপুল ধন-সম্পদের খনি। মাটির নীচে লুকানো থাকতে পারে বিপুল পরিমাণ সোনা। সেই সোনার খোঁজে আনা হয়েছে জিও সার্ভিলেন্স মেশিন। কংগ্রেস সাংসদের বাড়ির লনে ওই মেশিন দিয়ে সোনার খোঁজ করা হচ্ছে। ধীরজ সাহুর বাড়ি চারিদিক থেকে ঘিরে রেখেছে সিআইএসএফ।

ঝাড়খণ্ডের কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়ি থেকে পাঁচ দিন ধরে অভিযান চালিয়ে উদ্ধার হয়েছে নগদ ৩৫১ কোটি টাকা। রাঁচির বাড়ির আলমারিতে থরে থরে সাজানো ছিল ৫০০ টাকার বান্ডিল। সেই বিপুল টাকা উদ্ধারের পরও অভিযান থামায়নি আয়কর দফতর । তাদের সন্দেহ, কংগ্রেস সাংসদের বাড়ির নীচে লুকানো আছে আরও গোপন ধনভান্ডার। আর সেই লুকানো সম্পত্তি খুঁজতেই তল্লাশি শুরু।

মঙ্গলবারই দিল্লি থেকে রাঁচিতে আসেন আয়কর দফতরের ৬ শীর্ষ আধিকারিক। রাঁচি বিমানবন্দর থেকে তাঁরা সোজা হাজির হন কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর বাড়িতে। এই বাড়িতেই  বিগত ৮ দিন ধরে তল্লাশি চালাচ্ছেন আয়কর আধিকারিকরা। পাশাপাশি কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর  পৈতৃক বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে ।

প্রসঙ্গত, ৬ ডিসেম্বর প্রথম কংগ্রেসের ঝাড়খণ্ডের সাংসদ ধীরজ সাহুর বাড়িতে হানা দেয় আয়কর বিভাগ। ১০০ কোটি, ২০০ কোটি ছাড়িয়ে ৩৫১ কোটিতে গিয়ে ঠেকে তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার অঙ্ক। ঝাড়খণ্ডের পাশাপাশি ওড়িশা ও কলকাতাতেও ধীরজ সাহুর বাড়িতে তল্লাশি চালানো হয়।