৬৭ বছর বয়সে স্নাতক শাম্মি পুত্র আদিত্য

Written by SNS August 23, 2023 5:04 pm
মুম্বই, ২৩ আগস্ট–  শিক্ষাগ্রহণের বয়সও হয় না শ্রেণীও হয়না। এমনটাই ফের প্রমাণ করলেন বর্ষীয়ান অভিনেতা শাম্মি পুত্র আদিত্য কাপুর। বয়েস ৬৭। আর এই বয়সে স্নাতক ডিগ্রি পেলেন শাম্মি কাপুরপুত্র আদিত্য রাজ কাপুর। সোশ্যাল মিডিয়ায় সার্টিফিকেট হাতে ছবি দিয়ে আদিত্য জানালেন, দর্শনে স্নাতক ডিগ্রি পেয়েছেন তিনি। আর এই ডিগ্রি তাঁর মা গীতাবালিকে উৎস্বর্গ করেছেন তিনি।

ইগনু বিশ্ববিদ্যালয় থেকেই দর্শনে স্নাতক হয়েছেন আদিত্য। এই পড়াশুনোর নেপথ্যে নিজের মেয়ে তুলসিকেই ধন্যবাদ জানিয়েছেন।

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রি একচেটিয়া রাজত্ব রাজ কাপুর পরিবারের। সেই পৃথ্বীরাজ কাপুর থেকে শুরু। তারপর রাজ কাপুর, শশী কাপুর, শাম্পি কাপুর জমানা। এরপর তো করিশ্মা কাপুর, করিনা কাপুর, রণবীর কাপুর যুগ। অভিনয়ের দিক থেকে এগিয়ে থাকলেও, কাপুর পরিবারে পড়াশুনোর ঝোঁকটা কমই ছিল। সেই আপশোস থেকেই স্নাতক পড়া শুরু করেন আদিত্য। ৬১ বছর বয়সেই ঠিক করেছিলেন ফের পড়াশুনো শুরু করার কথা ভাবেন। এরপর বিষয় বাছতে সময় লাগে কিছুটা। আদিত্য জানিয়েছেন, মেয়ের উৎসাহেই দর্শন নিয়ে পড়া।

আদিত্য জানিয়েছেন, আমার মেয়েই আমাকে স্টাডি মেটেরিয়াল তৈরি করে দিত। জেরক্স করে দিত। এমনকী, প্রয়োজনে আমাকে নোটও বানিয়ে দিত। সুতরাং আমার এই স্নাতক ডিগ্রির নেপথ্য়ে কিন্তু আমার মেয়ের অবদান প্রচুর।

মূলত, ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন আদিত্য। তবে পাশাপাশি অভিনয়ও করেন। বাইক নিয়ে মাঝে মধ্য়েই বেরিয়ে পড়েন শহরের এদিক-ওদিক।