নিজের বেতন থেকে বঞ্চিতদের টাকা মেটানোর উদ্যোগ অভিষেকের 

Written by SNS November 27, 2023 8:36 pm

কলকাতা, ২৭ নভেম্বর – শহরে যখন জোরকদমে অমিত শাহের সভার প্রস্তুতি চলছে , তখনই কেন্দ্রের বঞ্চনার ইস্যুকে ফের খুঁচিয়ে তুলল তৃণমূল। ৩০ নভেম্বরের ডেডলাইন শেষ হওয়ার আগেই জব কার্ড হোল্ডারদের বাড়ি বাড়ি পৌঁছে গেল অভিষেকের চিঠি। নিজের বেতনের টাকা থেকে আর্থিক সাহায্যও করলেন তিনি। কেন্দ্র টাকা আটকে রাখলে নিজেদের পকেট থেকে টাকা দিয়ে সাহায্য করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। ৩০ নভেম্বরের মধ্যে সেই টাকা দেওয়া হবে বলে জানিয়েছিলেন তিনি। তার আগেই পৌঁছে গেল আর্থিক সাহায্য। তৃণমূলের তরফে জানানো হয়েছে, আগামি দিনে কোন পথে আন্দোলন এগোবে, তা উল্লেখ করে চিঠি দিয়েছেন অভিষেক।

কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে দিল্লি গিয়ে আন্দোলন করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই আন্দোলনে শরিক হয়েছিলেন বহু জব কার্ড হোল্ডার। মূলত তাঁদেরকেই চিহ্নিত করে টাকা দেওয়া হচ্ছে বলে সূত্রের খবর।

গত অক্টোবরে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “কেন্দ্রের জন্য অপেক্ষা করেছি ২ বছর ধরে। আমরা মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানাব, অন্তত এই আড়াই হাজার লোকের ২ বছরের পারিশ্রমিকের টাকা রাজ্য সরকার দিক । রাজ্য সরকার দিতে না পারলে দলের তরফ থেকে বিধায়ক ও সাংসদরা এক মাসের বেতনের টাকা দিয়ে ধাপে ধাপে বকেয়া মেটাব।” ২ মাসের মধ্যে সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন তিনি।

সূত্রের খবর, সম্প্রতি জনপ্রতিনিধিদের মাধ্যমে ওই সব শ্রমিকদের বাড়িতে অভিষেকের চিঠি পৌঁছে দেওয়া হয়েছে। তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন, এইভাবে টাকা দিয়ে ভারতের রাজনীতিতে একটা দৃষ্টান্ত তৈরি করলেন অভিষেক। মানুষ বুঝবে তৃণমূল মিথ্যা প্রতিশ্রুতি দেয় না।