সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন অভিষেক-পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায় 

Written by SNS June 8, 2023 2:18 pm

কলকাতা , ৮ জুন – কয়লা পাচার মামলায় বৃহস্পতিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্স -এ হাজিরা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পত্নী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়ের। এদিন তাঁকে সকাল ১১ তা নাগাদ হাজিরা দিতে বলা হলেও ,  বেলা ১২টা ৩০ মিনিট নাগাদ তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন।  সূত্রের খবর, এদিন রুজিরা বন্দ্যোপাধ্যায় বাড়ি থেকে বের হওয়ার  আগেও আইনজীবীদের সঙ্গে একদফা পরামর্শ করে নেন। গত সোমবার দুবাই যাওয়ার পথে তাঁকে বিমানবন্দরেই আটকে হাতে নোটিশ ধরিয়ে দেয় ইডি। এই নিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি।

বৃহস্পতিবার সকাল থেকেই কড়া পুলিশি নিরাপত্তায় ঘিরে ফেলা হয় সিজিও কমপ্লেক্স। ইডির দফতরে প্রবেশ নিয়েও কড়াকড়ি করে পুলিশ। ইডির দফতরের বাইরে বিধাননগর থানার পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘিরে দেওয়া হয় ব্যারিকেড দিয়ে। সূত্রের খবর, রুজিরাকে জেরা করতে দিল্লি থেকে ইডির আধিকারিকেরা সিজিও কমপ্লেক্সে এসেছেন। দিল্লি থেকে আসা পঙ্কজ কুমারের নেতৃত্বে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গেছে। তাঁর সঙ্গে এসেছেন একজন সহকারী ডিরেক্টরও। সূত্রের খবর, বেলা ১২টা ৫ মিনিট নাগাদ বাড়ি থেকে বার হন রুজিরা। বেলা ১২টা ৩১ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছন তিনি।

সোমবার কলকাতা বিমানবন্দরে আটকানো হয়েছিল রুজিরাকে। সকাল ৭টা নাগাদ দুবাইয়ের বিমান ধরার জন্য দুই সন্তান-সহ কলকাতার বিমানবন্দরে যান তিনি। কিন্তু বিমান ধরার আগেই অভিবাসন দফতরের কর্মীরা রুজিরাকে যেতে বাধা দেন । বেশ কিছু ক্ষণ অপেক্ষা করার পর বিমানবন্দর ছেড়ে বেরিয়ে যান অভিষেক-পত্নী।

ইডি সূত্রে খবর, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে এসেছেন ইডি-র মোট তিনজন আধিকারিক । এছাড়া এদিন কয়লা মামলায় রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার জন্য তৈরি করা হয়েছে তিনপাতার প্রশ্নাবলী। কয়লা মামলায় মূলত তাঁর বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন সংক্রান্ত বিভিন্ন তথ্য খতিয়ে দেখা হবে বলে খবর।