রিষড়ার গোডাউনে ভয়াবহ আগুন ,আশে পাশের বাড়ি পুড়ে ছাই  

 হুগলি,২৫ নভেম্বর — ফের গোডাউনে আগুন লাগার ঘটনা ঘটলো রিষড়ার চার নম্বর রেল গেটের পাশের বস্তিতে।সাথে সাথে সেই আগুন ছড়িয়ে পড়তে আসে পাশের বাড়ি গুলিতে  ! এই ঘটনায় পুড়ে ছাই হয়ে গিয়েছে চারটি বাড়ি ও দুটি দোকান ।একজনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।শুক্রবার বেলার দিকে এলাকার একটি ভাঙাচোরা জিনিসের গোডাউনে আগুন লাগে।পরে ছড়িয়ে পড়তে থাকে এলাকায়।পাশে থাকা বাড়ি-দোকানগুলিও পুড়তে শুরু করে।এলাকার বাসিন্দারা আপ্রাণ চেষ্টা করেন সেই আগুন নেভানোর কিন্তু আগুন এতটাই ভয়ঙ্কর রূপ নিয়েছিল যে তা নিয়ন্ত্রণ করতে দমকলকে খবর দেন।হুড়োহুড়ি শুরু হয়ে যায় সেখানে।বাসিন্দারা বাড়ি থেকে জিনিসপত্র বাইরে বের করে নিয়ে আসার চেষ্টা করেন।কিন্তু শেষরক্ষা করতে পারেননি। ওই গোডাউন লাগোয়া চারটি বাড়ি ও দুটি দোকানের সমস্ত কিছুই পুড়ে ছাই হয়ে যায়।

  গোডাউনের পাশে রয়েছে স্থানীয় বাসিন্দা সেখ ইনসানের বাড়ি। তাঁর অভিযোগ, আগুন জ্বালিয়ে বডি স্প্রের বোতল ভাঙা হচ্ছিল। সেই সময় আচমকা বিস্ফোরণ ঘটে। তাতেই আগুন ছড়িয়ে পড়ে এলাকায়। আগুন ছড়িয়ে পড়তে দেখে কোনো রকম ছুতে পালিয়ে প্রাণে বাঁচান তারা। ঘরের মধ্যে থাকা সোনার গহনা সহ বেশ কিছু নগদ টাকা পুড়ে ছাই হয়ে যায় বলে অভিযোগ।

শ্রীরামপুর ফায়ার স্টেশনের অফিসার শেখ সিরাজুল হক বলেন, কি থেকে আগুন লেগেছে তা এখনই বলা সম্ভব নয়। আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। চারটে বাড়িতে আগুন লাগে। তারমধ্যে একটি বাড়িতে বেশ কিছু স্ক্র্যাপ ছিল তা থেকেই আগুন লেগে যায়।দমকলের তিনটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ঘটনায় একজন আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।